বৃহস্পতিবার , মে ২ ২০২৪

শাহরাস্তিতে এসএসসি পরীক্ষায় পাশের হার ৯১.৭৪, এ প্লাস ১৮১ জন, শ্রেষ্ট সুচীপাড়া উবি

শাহরাস্তিতে ২০২০ সালের এস এস সি পরীক্ষায় গড় পাশের হার ৯১.৭৪ ভাগ, জিপিএ-৫ পেয়েছে ১৮১ জন শিক্ষার্থী।

শাহরাস্তি উপজেলার ৩২ টি মাধ্যমিক বিদ্যালয় থেকে এ বছর পরীক্ষায় অংশ নিয়েছিল ২৯৫৬ জন, পাশ করেছে ২৭১২ জন। অকৃতকার্য হয়েছে ২৪৪ জন। জিপিএ-৫ পেয়েছে ১৮১ জন শিক্ষাথী। উপজেলায় গড় পাশের হার ৯১.৭৪ ভাগ।

৩২ টি মাধ্যমিক বিদ্যালয়ের ফলাফল বিশ্লেষনে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে সুচীপাড়া উচ্চ বিদ্যালয়, এ বিদ্যালয় থেকে ১৭৭ জন পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ১৭৫ জন, অকৃতকার্য হয়েছে ২ জন,জিপিএ-৫ পেয়েছে ২১ জন শিক্ষার্থী। পাশের হার ৯৮. ৮৭ ভাগ।

দ্ধিতীয় স্থানে রয়েছে নিজমেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, এ বিদ্যালয় থেকে ৮৫ জন পরীক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ৮৫ জন, অকৃতকার্য ১ জন,জিপিএ-৫ পেয়েছে, ১৮ জন, পাশের হার ৯৮. ৮৬ ভাগ।

তৃতীয় স্থান অর্জন করেছে টামটা আদর্শ উচ্চ বিদ্যালয়,এ বিদ্যালয় থেকে ১১৯ জন পরীক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ১১৮ জন,অকৃতকার্য ১ জন, জিপিএ-৫ পেয়েছে ১৪ জন,পাশের হার ৯৯.১৫ ভাগ।

শাহরাস্তিতে দাখিল ২০২০ পরীক্ষায় ২১টি প্রতিষ্ঠানে মোট পরীক্ষার্থী অংশগ্রহনকরেছে ৬৫৮ জন। এর মধ্যে ৬২৫ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।পাসের হার শতকরা ৯৪.৯৮ ভাগ। সর্বমোট এ প্লাস পেয়েছে ৪০ জন।

আলহাজ্ব সিরাজ উদ্দিন চৌধুরী দাখিল মাদ্রাসা ১১ টি ও মাদ্রাসাতুন নববী খামপাড় দাখিল মাদ্রাসা ১ টি এ প্লাস সহ শতভাগ পাস করছে।

শাহ আলম ভূঁইয়া