শুক্রবার , জুলাই ১৯ ২০২৪

শাহরাস্তিতে  শ্রমিক কল্যাণের করোনায় করণীয় শীর্ষক সভা অনুষ্ঠিত

মো.শাহ আলম ভূঁইয়া

শাহরাস্তিতে শ্রমিক কল্যাণ ফেডারেশনের ট্রেড ইউনিয়ন কর্তৃক শ্রমিকদের মাঝে সচেতনতা বৃদ্ধি ও তাদের সকল ধরনের অধিকার আদায়ের লক্ষ্যে সকল শ্রেণি পেশায় শ্রমিকদের নিয়ে শিক্ষা বৈঠক অনুষ্ঠিত হয়।

ফেডারেশনের শাহরাস্তি উপজেলা শাখার  সেক্রেটারি জনাব মোঃ আবুল বাশার এর সঞ্চালনায় এবং  সভাপতি শেখ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানটি ৩রা জুলাই রোজ শুক্রবার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি শ্রমিক কল্যাণ ট্রেড ইউনিয়ন শাহরাস্তি শাখার নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের চাঁদপুর জেলা শাখার সভাপতি অধ্যাপক রুহুল আমিন সাহেব ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের চাঁদপুর জেলা শাখার সেক্রেটারি মাওলানা গোলাম ফারুক ইয়াহিয়া এবং শাহরাস্তি উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের উপদেষ্টা অধ্যাপক মাওলানা আবুল হোসাইন।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক মাওলানা আবুল হোসাইন বলেন  বৈশ্বিক এই মহামারি করোনাতে খেটে খাওয়া মানুষ অত্যন্ত বিপদগ্রস্থ অবস্থায় আছে তাদেরকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে।

এজন্য সকল ধরনের জনসচেতনতার পাশাপাশি আর্থিক কোরবানির মাধ্যমে প্রয়োজনীয় অর্থ সংগ্রহ করে অসহায় দরিদ্র জনগণের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছানোর ব্যবস্থা করতে হবে।

ফেডারেশনের জেলা সেক্রেটারি মাওলানা গোলাম ফারুক ইয়াহিয়া  শ্রমিকদের অধিকারের বিষয়ে সরকারের সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহনের আহবান করেন।

ট্রেড ইউনিয়নকে শ্রমিকদের অধিকার আদায়ের নেতৃত্বে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যেতে হবে। যাতে করে বিভিন্ন কল কারখানা থেকে শুরু করে সকল পর্যায়ের শ্রমিকদের রাষ্ট্রীয়  সুযোগ-সুবিধা পেতে পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

প্রধান অতিথির আলোচনায় জেলা সভাপতি অধ্যাপক রুহুল আমিন বলেন ট্রেড ইউনিয়নের সকল নেতৃবৃন্দকে জ্ঞানের যোগ্যতা, চারিত্রিক যোগ্যতা, সাংগঠনিক যোগ্যতা অর্জন করার মাধ্যমে ইউনিয়নের কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি শাহরাস্তি শ্রমিক ট্রেড ইউনিয়ন এর সফলতা কামনা করেন। দোকান কর্মচারী ইউনিয়ন, নির্মাণ শ্রমিক ইউনিয়ন ও রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়ন গঠন করার মাধ্যমে শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ে শ্রমিক কল্যাণ ফেডারেশনের ভূমিকার প্রশংসা করেন।
সমাপনী বক্তব্যে সভাপতি শ্রমিক কল্যাণ ফেডারেশন এর করোনায় করণীয় শীর্ষক শিক্ষা বৈঠকে উপস্থিত শ্রমিক ভাইদের ধন্যবাদ জানান।
এবং সার্বিক সহযোগীতায় থেকে উপজেলা শ্রমিক কল্যাণ সহ সভাপতি মাসুদ আলম পাইলট ও সহ সেক্রেটারি আমান উল্যাহ শ্রমিক ভাইদের মাঝে মাস্ক ও করোনা প্রতিরোধি  ঔষধ বিতরন করেন।