সাবেক এমপি এম এ মতিন ইন্তেকাল : বিভিন্ন মহলের শোক

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের চার বারের সাবেক এমপি, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, প্রবীণ বিএনপি নেতা এম এ মতিন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে—-রাজিউন)। মঙ্গলবার ২৬ মে সকাল ৯টা ৫ মিনিটের সময় ঢাকার একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

প্রবীণ এই রাজনীতিবিদ দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

জানা গেছে, বার্ধক্যজনিত কারণে গত কয়েক বছর ধরে তিনি অসুস্থ ছিলেন। এর মধ্যে গত দু’মাস ধরে গুরুতর অসুস্থ ছিলেন তিনি। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

‘মতিন স্যার’ নামে পরিচিত এই সাাবেক এমপি পেশাগত জীবনের শুরুতে হাজীগঞ্জ পাইলট হাই স্কুলে (বর্তমানে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল অ্যান্ড কলেজ) শিক্ষকতা করেছেন।

হাজীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে তিনি প্রথম জনপ্রতিনিধি নির্বাচিত হন। সেখান থেকে জনপ্রিয়তা ও নেতৃত্বের গুণে তিনি হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। নেতৃত্বের বিকাশ ঘটিয়ে পরবর্তীতে হাজীগঞ্জ-শাহরাস্তি আসনে চার বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি। বিএনপির থেকে সাংসদ নির্বাচত ছিলেন।

চাঁদপুর জেলা বিএনপির শোক
প্রবীন বিএনপি নেতা, হাজীগঞ্জের কৃতী সন্তান, জাতীয় সংসদের ০৪(চার) বারে সাবেক এমপি, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য এম. এ. মতিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদীদল জাতীয় নির্বাহী কমিটির প্রবাসি কল্যাণ বিষয়ক সম্পাদক ও চাঁদপুর জেলা বিএনপি’র আহŸায়ক জনাব শেখ ফরিদ আহম্মেদ মানিকসহ সকল যুগ্ম-আহŸায়ক,

সেই সাথে চাঁদপুর সদর উপজেলা বিএনপি, পৌর বিএনপি ও বিএনপি’র সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। চাঁদপুর জেলা বিএনপি’র যুগ্ম-আহŸায়ক মাহবুব আনোয়ার বাবলু স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়।—“বিএনপি প্রেস বিজ্ঞপ্তি”

চাঁদপুর জেলা জামায়াতের শোক প্রকাশ

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছেন জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ মাও: আ: রহিম পাটওয়ারী, জেলা সেক্রেটারী মাও: বিল্লাল হোসাইন মিয়াজী। চাঁদপুর দিগন্ত পরিবারের পক্ষ থেকে দৈনিক চাঁদপুর দিগন্তের উপদেষ্টা সম্পাদক বিশিষ্ট শ্ক্ষিাবিদ অধ্যক্ষ মুহাম্মাদ মাহবুবুর রহমান। সম্পাদক ও প্রকাশক ও চাঁদপুর সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এডভোকেট মো: শাহজাহান মিয়া, বাংলাদেশ ল ইয়ার্স কাউন্সিল চাঁদপুর জেলা শাখার সভাপতি এড: নঈমুল ইসলাম, সেক্রেটারী এড: শেখ ছালেহ।

শাহরাস্তি জামায়াতের শোক প্রকাশ

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামি শাহরাস্তি উপজেলা আমীর অধ্যাপক মাওঃআবুল হোসাইন।

২৬ মে, মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তিনি বলেন, সাবেক এমপি এম এ মতিনের আকস্মিক মৃত্যুতে দল ও চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) এলাকার জনগণ একজন বর্ষিয়ান জাতীয়তাবাদী রাজনীতিক নেতাকে হারালেন। তিনি একজন কর্মীবান্ধব ও জনপ্রিয় নেতা ছিলেন। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

হাজীগঞ্জ উপজেলা জামায়াতের শোক প্রকাশ

সাবেক এমপি প্রবীণ নেতা এম এ মতিন ইন্তেকালে হাজীগঞ্জ উপজেলা জামায়াতে ইসলামী মাওলানা মীর হোসাইন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হোসাইন, শহর সভাপতি আবুল হাসানাত, সেক্রেটারী কবির হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ এক শোক বার্তা জানান।

–সিনিয়র স্টাফ রিপোর্টার