বৃহস্পতিবার , মে ২ ২০২৪

মতলব দক্ষিণে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই

মতলব দক্ষিণে রসুলপুর অগ্নিকাণ্ডেএক কৃষকের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকাণ্ডেনগদ অর্থ, আসবাবপত্র, স্বর্ণালঙ্কারসহ প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ঘর মালিক। গতকাল ১২ মে মঙ্গলবার ভোরে উপজেলার নারায়ণপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের সরকার বাড়িতে এ অগি্নকা-ের ঘটনা ঘটে।

সরেজমিনে জানা যায়, উপজেলার নারায়ণপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের সরকার বাড়ির মৃত মোঃ আউয়াল সরকারের ছেলে মোঃ আম্বর আলী সরকার ও তার স্ত্রী সন্তানসহ পরিবারের লোকজন কেউ ঘটনার দিন বাড়িতে ছিলেন না। ঘটনার দিন তারা পাশের বাড়িতে ঘুমিয়ে ছিলেন। গতকাল ১২ মে ভোরে আগুনের সূত্রপাত ঘটলে পথচারীরা আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে ডাক-চিৎকার দিলে আশপাশের লোকজনসহ আম্বর আলী ও তার পরিবারের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে খবর পেয়ে মতলব দক্ষিণ ফায়ার সার্ভিস প্রায় ৪০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আগুনে বসতঘর, নগদ ৫০ হাজার টাকা, ৫ ভরি স্বর্ণ, আসবাবপত্র, জমির দলিলপত্র, জাতীয় পরিচয়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত আম্বর আলী জানান, এলাকার কিছু দুষ্কৃতকারী আমার ঘরে আগুন লাগিয়েছে। এতে আমার ঘর পুড়ে সব শেষ হয়ে গেছে। আমার আর কিছুই রইলো না। যারা আমার ঘর পুড়িয়ে দিয়েছে, আমি তাদের বিচার চাই।

মতলব দক্ষিণ ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ মোঃ আসাদুজ্জামান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগি্নকা-ের সূত্রপাত ঘটতে পারে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রায় ৪০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

খবর পেয়ে মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক, ইউপি চেয়ারম্যান জহিরুল মোস্তফা তালুকদার এবং মতলব দক্ষিণ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক জানান, ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ ৬ হাজার টাকা দেয়া হয়েছে। পরবর্তীতে তাদেরকে সরকারিভাবে সহযোগিতা করা হবে।