শুক্রবার , মে ১৭ ২০২৪

ফরিদগঞ্জে ওসির বিরুদ্ধে ফেসবুকে বিভ্রান্তিমূলক পোস্ট, ছাত্রলীগের নেতা আটক ২

ফরিদগঞ্জ প্রতিনিধি

ফরিদগঞ্জ উপজেলার থানা অফিসার ইনচার্জ আব্দুর রকিবের বিরুদ্ধে ফ্যাক আইডি দিয়ে আপত্তিকর তথ্য পোস্টের ঘটনায় মূল হোতাসহ দুইজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার বিকালে ফরিদগঞ্জ থানার ওসি প্রেস ব্রিফ্রিংয়ের মাধ্যমে ঘটনার বিস্তারিত ব্যাখ্যা দেন।

আটককৃতরা হলেন- কালিরবাজার কলেজ ছাত্রলীগের নেতা মামুন হোসেন রনি (২০) ও ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহপরান আলম খান রাব্বি (২৪)।জানা গেছে, গত ২৯ এপ্রিল  Ôjarine Afrine RumaÕ একটি ফেসবুক থেকে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রকিবের বিরুদ্ধে আপত্তিকর ও মিথ্যা অভিযোগ করা হয়।  যা মূহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

পোস্ট ভাইরাল হওয়ার পর চাঁদপুর পুলিশ সুপারের নির্দেশে কর্ক্ষৃপক্ষ ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করে। একই সাথে ফরিদগঞ্জ থানা পুলিশ ও চাঁদপুর ডিবি পুলিশ পৃথক তদন্ত শুরু করে। তদন্ত কমিটি ঘটনাস্থলে ঘটনার সতত্যা খুঁজে পায়নি।

পরবর্তীতে তারা ফেসবুক আইডি নিয়ে তদন্ত করে ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের পুর্ব পোয়া গ্রামের বাবুল মিয়ার ছেলে কালির বাজার কলেজ ছাত্রলীগের নেতা মামুন হোসেন রুবেলকে আটক করে।

পরে তার স্বীকারোক্তি মোতাবেক তার ব্যবহৃত মুঠো ফোন, ল্যাপটপ, ডেস্কটপ কম্পিউটার ডিভাইস জব্ধ করে। এসময় সে প্রাথমিক স্বীকারোক্তি প্রদান করে জানায়,  তার ফ্যাক ফেইসবুক আইডি থেকে ওসি ফরিদগঞ্জ থানার ওসি বিরুদ্ধে মিথ্যা  পোস্ট করে।

পরে তার দেয়া তথ্য অনুযায়ী পোস্ট দেয়ার প্ররোচণার দেয়ার অভিযোগে ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহপরান আলম খান রাব্বীকে আটক করে। জিজ্ঞাসাবাদ শেষে উভয়কে চাঁদপুর  ডিবি পুলিশ চাঁদপুর নিয়ে যায়। এ ব্যাপারে ডিজিটাল নিরাপত্তা আইনে শুক্রবার ফরিদগঞ্জ থানায় মামলা দায়ের (নং০ ১/১২৬) হয়।

মামলার তদন্ত করছেন চাঁদপুর ডিবি পুলিশের ওসি মো. মহিউদ্দিন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, সাম্প্রতিককালে ফরিদগঞ্জে ব্যাপকভাবে ভুয়া ফেইসবুক আইডি খুলে আপত্তিকর পোস্ট হচ্ছে। আমাকে নিয়ে ভুয়া পোস্ট নিয়ে চাঁদপুর পুলিশ সুপার তাৎক্ষণিক তদন্তটিম গঠন করে ক্লু বের করতে সক্ষম হন। আটক রুবেল ভুয়া তথ্য দিয়ে এবং গুগুল থেকে ছবি নিয়ে মানহানিকর তথ্য পোস্ট করে বলে স্বীকার করেছে।

এ ব্যাপারে চাঁদপুর অতিরিক্ত পুলিশ সুপার ও হাজীগঞ্জ-ফরিদগঞ্জ সার্কেল মো: আফজাল হোসেন জানান, ফেইসবুকের পোস্টটি আমাদের চোখে পড়ার সাথে সাথে পুলিশ সুপারের নির্দেশে আমরা ব্যাপক অনুসন্ধান করেছি।  তদন্ত অব্যাহত রয়েছে।

এদিকে চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান ফরিদগঞ্জ থানার ওসির  বিরুদ্ধে মিথ্যা ও আপত্তিকর তথ্য পোস্ট করার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে দ্রুত ঘটনার সাথে জড়িত সকলকে গ্রেপ্তারে পুলিশকে আরো তৎপর হওয়ার আহবান জানিয়েছেন।