মঙ্গলবার , জুন ২৫ ২০২৪

চাঁদপুরের নতুন দর্শনীয়স্থান গাজীপুর-ধানুয়া ব্রীজ ।। বাড়ছে পর্যটকদের উপস্থিতি  

চাঁদপুরের একমাত্র পর্যটন কেন্দ্র, বড় স্টেশন মোল হেডের মতো আরেকটি দর্শনীয়স্থানের সন্ধ্যান পেয়েছেন ভ্রোমন পিপাসুরা। আর সেটি হচ্ছে চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলার গাজীপুর বাজার  ও ধানুয়া বাজারের মধ্যবর্তীস্থান ডাকাতিয়া নদীর ওপর নবনির্মিত ব্রীজ।
যে স্থানটিকে অনেকে গরীবের নিকরী হাওয়ার  বলে থাকেন। তাইতো  এই নিকরী হাওর দেখতে এবং  প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে প্রতিদিনই দুর দুরান্ত থেকে ছুটে আসছেন ভ্রোমন পিপাসুরা।
জানাযায়, গত ৩/৪ মাস পূর্বে গাজীপুর বাজার সংলগ্ন ডাকাতিয়া নদীর ওপর এই ব্রীজটির নির্মান কাজ শেষ হয়। এটি এখনো পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা না হলেও প্রায় ৩ মাস পূর্ব থেকেই এই ব্রীজ দিয়ে বিভিন্ন যানবাহন ও মানুষজন চলাফেরা করছেন।
যদিও একসময় এই স্থানটি ছিলো একেবারেই নিরব, ছিলোনা যানবাহন ও মানুষের যাতায়াতের কোন সড়ক। কিন্তু ব্রীজটি চালু হওয়ার পর থেকে  সেখান দিয়ে অনেকটা সংক্ষিপ্ত ভাবে চলাফেরা করছে বিভিন্ন যানবাহন। একই সাথে

 ওই এলাকার সৌন্দর্য অনেকটা বেড়ে যায়।

এ জন্য সেখানে দিনের পর দিন বাড়তে থাকে যানবাহন চলাচল এবং পর্যটকদের উপস্থিতি।
সরজমিনে গিয়ে দেখা যায়, ফরিদগঞ্জ উপজেলার গাজীপুর বাজার  ডাকাতিয়া নদীর ওপর ব্রীজ হয়ে ধানুয়া বাজারে যেতে যে সড়কটি তৈরি করা হয়। তার দু,পাশে রয়েছে বিশাল কয়েকটি ব্যাক্তি মালিকানা ঝীল। তার পাশে ছোট্ট ডাকাতিয়া নদী। দুটি ঝীলের মাঝ খান দিয়ে কিছুটা বাঁক দেয়া নির্মিত সড়কের দু,পাশে ছোট, ছোট পাটতন (ব্লক) বিছিয়ে দেয়ায়, ওইস্থানের অনেকটা সৌন্দর্য বৃদ্ধি পায়।
একই সাথে ঝীল এবং নদীর পাড়ে  সবুজের সমারোহ ঘেরা বিভিন্ন গাছ,  গাছালি থেকে ভেসে আসা মৃদু বাতাস ও  খোলা আকাশের নীল রং, ঝীলের পানিতে মিশে গিয়ে একাকার হয়ে পড়ছে।  যে পরিবেশ  যে কারোই দৃষ্টি কেঁড়ে নিবে। এজন্য প্রাকৃতিক এমন সৌন্দর্যের প্রেমে হাবু ডুবু খাচ্ছে ভ্রোমন পিপাসুরা। খোলা পরিবেশে একটু স্বস্তির নিঃশ্বাস, একটু বিনোদন, নিতে করোনা ভাইরাসের এই  সংকটময় মুর্হুতকে উপেক্ষা করেই জেলার বিভিন্ন প্রান্ত থেকে সেখানে ছুটে আসছেন ভ্রোমন পিপাসু পর্যটকরা।
সকাল বেলা তেমন কোন মানুষজন না থাকলেও প্রতিদিন বিকেলে সেখানে দর্শনার্থীদের বেশি উপস্থিতি হয়ে থাকে। বিশেষ করে সরকারি ছুটির দিন প্রতি শুক্রবার চাঁদপুর বড় স্টেশন মোল হেডের মতো সেখানে দর্শনার্থীদের উপস্থিতি একটু বেশি হয়ে থাকে।
গত ৫ জুন শুক্রবার বিকেলে এমনই চিত্র লক্ষ্য করা গেছে। ওইদিন চাঁদপুর জেলার বিভিন্নস্থান থেকে মোটর সাইকেল, সিএনজি স্কুটার, প্রাইভেটকার সহ বিভিন্ন যানবাহনে করে অনেক পর্যটকরা ঘুরতে আসেন। এভাবেই বিনোদন প্রেমী, ভ্রোমন পিপাসুদের কাছে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে,  গরীবের নিকরী হাওর খ্যাত গাজীপুর ব্রীজটি।