শনিবার , জুলাই ২০ ২০২৪

হাজীগঞ্জে  সাংবাদিক লাঞ্ছিতের থানায় অভিযোগ

 খালেকুজ্জামান শামীম
প্রশাসন ঘোষিত লকডাউন উপেক্ষা করে দোকানের অর্ধেক ঝাঁপ খোলা রেখে কৌশলে ব্যবসা পরিচালনা ও মোবাইল কোর্টে জরিমানার সংবাদ প্রকাশ করাকে কেন্দ্র  দৈনিক আলোকিত সকালের হাজীগঞ্জ প্রতিনধি  মজিবুর রহমান রনিকে  লাঞ্ছিত করেছে ব্যবসায়ীর।  হাজীগঞ্জ বাজারের কয়েকজন ব্যবসায়ীর বিরুদ্ধে এমন অভিযোগে এনে থানায় অভিযোগ করেছে সাংবাদিক রনি।
শুক্রবার (১৫ মে) হাজীগঞ্জ মধ্যবাজার পৌর হকার্স মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। এঘটনায় মজিবুর রহমান থানায় সাধারন ডায়রি করেছে।
লাঞ্ছিতের শিকার সাংবাদিককে প্রাণ নাশের হুমকি দেন ওই ব্যবসায়ীরা।
ঘটনার বিষয়ে  মজিবুর রহমান রনি জানান, বৃহস্পতিবার  ‘অর্ধেক ঝাঁপ ফেলে হাজীগঞ্জে চলছে দোকানদারি’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এমন সংবাদ।   ওইদিন অধিকাংশ সংবাদিক সংবাদ পরিবেশন করছে। সংবাদে আমরা  পুরো উপজেলার কিছু দোকান খোলা রাখার বাস্তবতা তুলে ধরি।
এর জের ধরে শুক্রবার দুপুর ১১টার সময় চাঁদপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে সাগরিকা বিশাল শপিং সেন্টারের মালিক মনির হোসেন ও স্বপ্ন এক্সক্লুসিভ’র ডিলার নজরুল ইসলামের নেতৃত্বে আমাকে প্রাণ নাশের হুমকি দেয়। তারা আমাকে গালিগালাজ করে বলে “যত টাকা লাগুক তোরে মাইরা পালামু”। পরে পুলিশ ও সাংবাদিকরা আমাকে উদ্ধার করে নিরাপদে নিয়ে আসে।
এ ব্যাপারে শুক্রবার সন্ধ্যায় হাজীগঞ্জ থানায় জিডি দায়ের করেন সাংবাদিক মজিবুর রহমান রনি। জিডি নং-৬১২। তাং-১৫-০৫-২০২০
 এদিকে অভিযুক্ত ব্যবসায়ী মনির হোসেন ঘটনাটি মিথ্যা বলে অভিযোগ অশ্বীকার করেছেন।
সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন,  হাজীগঞ্জ প্রেসক্লবসহ ভিবিন্ন সংগঠন ।
এ ব্যাপরে হাজীগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক এনায়েত মজুমদার বলেন, ঘটনাটি শুনে খুব খারাপ লেগেছে। এটা দু: খ জনক। আমরা প্রসাশনের কাছে এঘটনার সুষ্ঠু বিচার দাবী করছি।
চানতে চাইলে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন রনি   বলেন, লিখিত  অভিযোগ পেয়েছি। অভিযোগ কোর্টে প্রেরন করা হয়েছে। যথাযথ  আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
Attachments area