মঙ্গলবার , জুন ২৫ ২০২৪

হাইমচর উপজেলা নির্বাচনে আ’লীগের জয় চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী, ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর বেপারী ও শাহনাজ বেগম

স্টাফ রিপোর্টার
হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয় পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুর হোসেন পাটওয়ারী। এ ছাড়াও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে জাহাঙ্গীর বেপারী এবং মহিল ভাইস চেয়ারম্যান পদে শাহনাজ বেগম জয় পেয়েছেন। সোমবার ১৩ জানুয়ারি রাতে চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন এ তথ্য জানান।

এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলার ৩১টি কেন্দ্রে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে এই প্রথম হাইমচর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। উপজেলার ৬টি ইউনিয়নের ৩১টি কেন্দ্রে মোট ৮০ হাজার ২৩৪ ভোটের মধ্যে কাস্ট হয়েছে প্রায় ৩৫ ভাগ।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থী ছাড়াও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীসহ মোট ৩ জন প্রার্থী ছিলেন। এর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নূর হোসেন পাটওয়ারী (নৌকা) জয়লাভ করেন। তিনি পেয়েছেন ১৬ হাজার ১শ’ ৫১ ভোট। আর তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোতালেব জমাদার (আনারস) পেয়েছেন ১১ হাজার ৭শ’ ২৭ ভোট। আর বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীকে ইসহাক খোকন পেয়েছেন ৪ হাজার ২শ’ ৬ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ছিলেন পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন। জয়লাভ করেছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী উপজেলা যুবলীগের আহ্বায়ক জাহাঙ্গীর হোসেন বেপারী (মাইক)। তিনি পেয়েছেন ১৯ হাজার ১শ’ ৬৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী জিএম ফজলুল রহমান (ধানের শীষ) পেয়েছেন ৮ হাজার ৪শ’ ৪৬ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শাহনাজ বেগম (হাঁস) পেয়েছেন ১৭ হাজার ২শ’ ৬৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী ফাতেমা বেগম (ধানের শীষ) পেয়েছেন ১৪ হাজার ৬শ’ ৭৩ ভোট।