শনিবার , জুলাই ২০ ২০২৪

রোটারি ডিস্ট্রিক্ট গভর্নর আতাউর রহমান পীর চাঁদপুরে আগমন

প্রেস বিজ্ঞপ্তি

চাঁদপুরে বাংলাদেশের রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২ এর গভর্নর লে. কর্নেল প্রফেসর এম আতাউর রহমান পীর (অব.) রোটারি ক্লব অব চাঁদপুর স্টেন্ট্রারাল এর ২০১৯-২০ রোটাবর্ষের অফিসিয়াল ভিজিট করবেন।

২৭ অক্টোবর রবিবার সকালে রোটারী ক্লাব অব চাঁদপুর সেন্ট্রারালে তার আগমন উপলক্ষে রোটারী ক্লাব অব চাঁদপুর এর আয়োজনে গভর্ণর অফিসিয়াল ক্লাব ভিজিট অনুষ্ঠানে শুভেচ্ছা ও অভিন্দন জানিয়েছেন রোটারী ক্লাব অব চাঁদপুর সেন্ট্রারাল এর সভাপতি রোটারিয়ান মো: শবেবরাত সরকার ও সেক্রেটারী মো: মাকসুদুর রহমান। তিনি আজ সকালে চাঁদপুর সেন্ট্রাল রোটারী ক্লাব এবং সন্ধ্যায় চাঁদপুর রোটারী ক্লাব পরিদর্শন করবেন। এসময় তিনি ক্লাবের বিভিন্ন প্রকল্প পরিদর্শন, ক্লাব এসেম্বলী, গোপনীয় সভা ও সমাবেশে বক্তব্য রাখবেন।

পৃথিবীর অন্যতম প্রাচীন সেবাধর্মী প্রতিষ্ঠানটি মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোতে ১৯০৫ সালে প্রতিষ্ঠা করেন পল পি হ্যারিস। ১৯৩৭ সালে ঢাকায় রোটারী ক্লাব প্রতিষ্ঠিত হয়। রোটারী ইন্টারন্যাশনাল ব্যবসায়িক ও পেশাদার ব্যক্তিদের নিয়ে গড়ে উঠা বিশ্বব্যাপী সেবামূলক সংগঠন। উচ্চস্তরের মানদন্ড, সমাজ সেবা ও আন্তর্জাতিক বোঝাপড়ায় কাজ করে যাচ্ছে সংগঠনটি।

লে. কর্নেল (অব:) অধ্যক্ষ রোটারিয়ান এম আতাউর রহমান পীর ২০১৯-২০ সালের মেয়াদে রোটারি জেলা ৩২৮২ এর জেলা গভর্নর নির্বাচিত হয়েছেন। বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও সংগঠক, মদন মোহন কলেজের সাবেক প্রিন্সিপাল লে. কর্নেল (অব.) এম আতাউর রহমান পীর ৮ই এপ্রিল ১৯৫০ খ্রিস্টাব্দে সুনামগঞ্জ শহরের ষোলঘর মহল্লায় জন্মগ্রহণ করেন। তিনি মরমি কবি শাহ আছদ আলী পীর (রহ.)-এর প্রপৌত্র এবং স্বনামধন্য শিক্ষক মরহুম আব্দুল মান্নান পীর-এর জ্যেষ্ঠ পুত্র। তার মাতার নাম আইয়ুবুন্নেছা খাতুন।

১৯৭১ খ্রিস্টাব্দে তিনি এম.সি কলেজ থেকে রসায়নে অনার্স এবং ১৯৭২ খ্রিস্টাব্দে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। চাকুরিকালীন সময়ে ২০০৮ খ্রিস্টাব্দে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণিতে বি.এড এবং ২০০৯ খ্রিস্টাব্দে দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণিতে এম.ডি ডিগ্রি অর্জন করেন।

১৯৭৪ খ্রিস্টাব্দে ময়মনসিংহ জেলার আঠারবাড়ি কলেজে শিক্ষকতা শুরু করে ১৯৭৫ খ্রিস্টাব্দে থেকে একই জেলার গৌরীপুর কলেজে অধ্যাপনা করে ১৯৮০ খ্রিস্টাব্দে ১লা জানুয়ারী মদন মোহন কলেজে সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন এবং ২০০২ খ্রিস্টাব্দে থেকে একই কলেজে প্রিন্সিপাল হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে ২০১০ খ্রিস্টাব্দে অবসরগ্রহণ করেন। বর্তমানে তিনি সিলেট সেন্ট্রাল কলেজে প্রিন্সিপাল হিসেবে কমর্রত আছেন।