শুক্রবার , জুলাই ১২ ২০২৪

আ’লীগের ইতিহাসে রেকর্ড নেই বন্দুকের নল ব্যবহারে ক্ষমতায় আসা— মাহবুব-উল-আলম হানিফ এমপি

চাঁদপুর জেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৩ অক্টোবর রবিবার সকালে চাঁদপুর সার্কিট হাউসে জেলা আ’লীগ এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি তিনি তাঁর বক্তব্যে বলেন, মানুষ বিশ্বাস করে শেখ হাসিনার সরকার আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। আমাদের সবাইকে তাদের কৃত কর্মের মধ্য দিয়ে মানুষের সেই বিশ্বাস ধরে রাখতে হবে। মানুষের সাথে ভালো আচরণ করতে হবে।

আমাদের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ সকলের কাছে অনুরোধ থাকবে তারা যাতে মানুষের সাথে ভালো আচরণ করে। আপনারা আজকে যে এই জায়গায় এসেছেন। তা অনেক ত্যাগ-তিতিক্ষার মধ্য দিয়ে এসেছেন। আপনাদের এই ত্যাগের কারণেই আওয়ামীলীগ বারবার ক্ষমতায় এসেছে। এছাড়াও সভায় তিনি চাঁদপুর জেলার সব উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা ও চাঁদপুর পৌর আওয়ামী লীগের সম্মেলন করার তাগিদ দেন।

হানিফ বলেন, আওয়ামী লীগের ইতিহাসে রেকর্ড নেই বন্দুকের নল দিয়ে ক্ষমতায় আসা। যারা এই প্রক্রিয়ায় ক্ষমতায় এসেছে, তারাই বলছে আওয়ামী লীগ এভাবে ক্ষমতায় থাকবে। অথচ এই প্রক্রিয়ায় বিএনপির জিয়া এবং তার দল ক্ষমতায় এসেছিল। আজও সেইভাবে ক্ষমতায় আসার চেষ্টা করছে। ২০০৬ সালে বিএনপি দলের তাদের রাষ্ট্রপতিকে দিয়ে আবারও অবৈধভাবে ক্ষমতা দখল করতে চেয়েছিল কিন্তু জনতার রোসানলে তা করতে ব্যর্থ হয়।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেন,

রাজনীতিতে আমরা কেউ কারো চাকরি করি না। রাজনীতি করি সম্মানের জন্য মানুষের ভালোবাসা পাওয়ার জন্য। আমরা সবাই শেখ হাসিনার কর্মী। আমাদের মূল হাতিয়ার হল নেতাকর্মীরা। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থেকে কাজ করতে হবে। যাতে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে পারি। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতা আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি ।

জেলা আওয়ামীলীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলালের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ডক্টর সেলিম মাহমুদ, মেজর( অব:) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি, মুহাম্মদ সফিকুর রহমান এমপি, নূরুল আমিন রুহুল এমপি, সাবেক এমপি ড. সামছুল হক ভূঁইয়া।

সভায় জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইউছুফ গাজী, সহ-সভাপতি জে আর ওয়াদুদ টিপু, আব্দুর রশিদ সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তোফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, শাহির হোসেন পাটওয়ারী, অ্যাডভোকেট মজিবুর রহমান ভূঁইয়া, কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, শিক্ষা ও মানব কল্যাণ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার হারুনুর রশীদ সাগর, শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, সদস্য অ্যাডভোকেট সাইয়েদুর রহমান বাবু ।

এছাড়াও সভায় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ফেরদৌস মোর্শেদ জুয়েল, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মালেক দেওয়ান, জেলা যুব মহিলা লীগের সভাপতি ফরিদা ইলিয়াছ, সাধারণ সম্পাদক ফারহানা রুমা সহ অন্যান্য নেতৃবৃন্দ।

ক্যাপশন: চাঁদপুর জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় চাঁদপুর সার্কিট হাউসে বক্তব্য রাখছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি।