চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ে ঠোট কাটা ও তালু কাটা রোগীদের বিনামুল্যে চিকিৎসা সংক্রান্ত সচেতনতা সভা সম্পন্ন

দিগন্ত রিপোর্ট

আন্তর্জাতিক দাতা সংস্থা স্মাইল ট্রেন এর আর্থিক সহযোগিতায় ও চাঁদপুর নবরুপ মানবিক উন্নয়ন সংস্থা এর সার্বিক ব্যবস্থাপনায় গত ২১ অক্টোবর সোমবার সকালে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ে ঠোট কাটা ও তালু কাটা রোগীদের বিনামুল্যে চিকিৎসা সংক্রান্ত এক সচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা: মো: সাখাওয়াত উল্যাহ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলার বিভিন্ন উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাগন সহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, নবরুপ মানবিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক পি এম বিল্লাল ও নির্বাহী সদস্য মো: আবদুস সালাম খান (রাজন), জেলার বিভিন্ন এনজিও প্রতিনিধি এবং সাংবাদিকবৃন্দ।

সভায় স্মাইল ট্রেন এর সার্বিক কার্যক্রম উপস্থিত সকলের সামনে তুলে ধরেন স্মাইল ট্রেন এর প্রোগ্রাম ম্যানেজার মো: সাফায়াত খান। সিভিল সার্জন স্মাইল ট্রেন এর এই মানবিক কার্যক্রমের ভুয়সী প্রশংসা করেন। এবং উপস্থিত সকলের প্রতি এই ধরনের রোগীদের চিকিৎসায় আন্তরিক সহযোগীতা করার আহবান জানান।

উল্লেখ্য, স্মাইল ট্রেন ঠোট কাটা ও তালু কাটা রোগীদের বিনামুল্যে বিকিৎসা সেবা সংক্রান্ত একটি আমেরিকা ভিক্তিক আন্তর্জাতিক দাতা সংস্থা। বর্তমানে বিশ্বের ৮৫টি দেশে এই সংস্থা কাজ করছে। বাংলাদেশে এই সংস্থা ২০০৩ সাল থেকে কাজ করে আসছে। ঠোঁট কাটা ও তালু কাটা রোগীদের অপারেশন, পরীক্ষা-নিরীক্ষা, হাসপাতালে থাকা, ওষুধপত্রসহ যাবতীয় সেবা বিনামূল্যে প্রদান করছে। চাঁদপুর জেলায় নবরুপ মানবিক উন্নয়ন সংস্থা হিসেবে কাজ করছে।

ক্যাপশন: আন্তর্জাতিক দাতা সংস্থা স্মাইল ট্রেন এর আর্থিক সহযোগিতায় ও চাঁদপুর নবরুপ মানবিক উন্নয়ন সংস্থা এর সার্বিক ব্যবস্থাপনায় ঠোট কাটা ও তালু কাটা রোগীদের বিনামুল্যে চিকিৎসা সংক্রান্ত এক সচেতনতা সভায় বক্তব্য রাখছেন সিভিল সার্জন ডা: মো: সাখাওয়াত উল্যাহ।