চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মাকসুদুল আলমের ইন্তেকাল:বিভিন্ন মহলের শোক

চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম আর বেঁচে নেই।(ইন্নালিল্লাহি—-রাজিউন)। দীর্ঘদিন অসুস্থ থাকার পর ২৮ সেপ্টেম্বর, সোমবার সকাল ৯টায় তিনি নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

গত দুপুর ২টায় চাঁদপুর প্রেসক্লাব প্রাঙ্গণে প্রমম জানাজা ও বিকেল বাদ আসর তালতলাস্থ করিম পাটোয়ারী বাড়ি জামে মসজিদ প্রাঙ্গণে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাজার নামাজে চাঁদপুর প্রেসক্লাবের সাংবাদিক, বিভিন্ন রাজনৈতিক ও প্রসাশনের ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

চাঁদপুর প্রেস ক্লাবের শোক
চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বিশিষ্ঠ সাংবাদিক শাহ মো, মাকসুদুল আলমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাংবাদিক নেতৃবৃন্দ।
এক শোক বার্তায় ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলন এবং সাধারন সম্পাদক এ এইচ এম আহসান উল্লাহ সিনিয়র নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।
দৈনিক চাঁদপুর দিগন্ত পরিবারের শোক
সিনিয়র সাংবাদিক শাহ মোহাম্মদ মাকসুদুল আলম ইন্তেকালে শোক প্রকাশ করেন চাঁদপুর দিগন্তের পরিবারের দৈনিক চাঁদপুদর দিগন্তে উপদেষ্টা সম্পাদক অধ্যক্ষ মো: মাহবুবুর রহমান, সম্পাদক ও প্রকাশক ও চাঁদপুর সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এডভোকেট মো: শাহজাহান মিয়া, নির্বাহী সম্পাদক মুহাম্মদ ইলিয়াছ পাটওয়ারীসহ পরিবারের সদস্যবৃন্দ। তাঁরা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন। মহান রাব্বুল আলামিন যেন তাকে জন্নাতবাসী করেন, আমিন।
টেলিভিশন সাংবাদিক ফোরামের শোক

চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও যমুনা টিভি’র চাঁদপুর জেলা প্রতিনিধি শাহ্ মোহাম্মদ মাকসুদুল আলমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ। এক বিবৃতিতে সংগঠনের সভাপতি আল ইমরান শোভন ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। নেতৃবৃন্দ বলেন, শাহ্ মোহাম্মদ মাকসুদুল আলম একজন পেশাদার ও সাহসী সাংবাদিক ছিলেন। তাঁর মৃত্যুতে যে শূন্যতা তৈরি হয়েছে, তা কখনো পূরণ হবার নয়।

সাংবাদিক শাহ্ মোহাম্মদ মাকসুদুল আলম (৫২) সোমবার সকালে চাঁদপুর শহরের তালতলা এলাকায় অবস্থিত নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন যাবত ডায়াবেটিস, হৃদরোগ ও লিভারজনিত জটিল রোগে ভুগছিলেন। প্রেস বিজ্ঞপ্তি

শাহ মোহাম্মদ মাকসুদুল আলম ১৯৬৮ সালের ১০ মে চাঁদপুর শহরের তালতলায় জন্মগ্রহন করেন।

তার বাবা মরহুম শাহ মোহাম্মদ হাছান (বাচ্চু মিয়া)। তিনি পেশায় একজন শিক্ষক ছিলেন। মাকসুদ ছাত্রাবস্থা থেকেই সাংবাদিকতায় পেশায় জড়িত। তিনি সাংবাদিকতার উপর দেশে ও বিদেশে বেশ কয়েকটি প্রশিক্ষন লাভ করেছেন।

২০০০ সালে তার সম্পাদনায় প্রথম ‘দৈনিক চাঁদপুর প্রবাহ’ প্রকাশিত হয়। এরপর তিনি ‘দৈনিক আমার চাঁদপুর’ পত্রিকা প্রকাশ করে প্রকাশক ও সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি দীর্ঘদিন ধরে দেশের সবচাইতে পুরোনো জাতীয় বাংলা দৈনিক ‘দৈনিক সংবাদ’ পত্রিকার চাঁদপুরস্থ স্টাফ হিসেবে কাজ করে যাচ্ছেন। টানা ৮ বছর একুশে টেলিভিশনের চাঁদপুরস্থ স্টাফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি সরকারি ও বেসরকারিভাবে ভারত ও মিয়ানমার সফর করেছেন। একজন ভালো বক্তা হিসেবেও তার স্বীকৃতি রয়েছে। ১৯৮৩ সালে ঢাকায় জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত উপস্থিত বক্তৃতায় প্রথম হয়ে তৎকালীন কুমিল্লা জেলা প্রশাসনের দেয়া সংবর্ধনা ও স্বর্ণপদক লাভ করেন। ছোট গল্প, একাংকিকা লিখেও তিনি সরকারিভাবে বহু পুরস্কার লাভ করেছেন।