শনিবার , জুলাই ২০ ২০২৪

১১ জানুয়ারি ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

স্টাফ রিপোর্টার
চাঁদপুরে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) আজ ১১ জানুয়ারি ২০২০ ইং জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়ন উপলক্ষে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে সংবাদপত্র ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত ৯জানুয়ারি বৃহস্পতিবার সকালে সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপ্রধানের বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্ল্যাহ।
তিনি তার বক্তব্য বলেন, শিশুদের স্বাস্থ্য সচেতনতায় বিভিন্ন মসজিদে আলোচনা করা প্রয়োজন। তবেই মানুষ জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সম্পর্কে জানতে পারবে এবং সচেতন হবে। প্রতি বছরের মতো এবারো জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের ২য় রাউন্ড আজ ১১ জানুয়ারি শনিবার সারাদেশের সাথে চাঁদপুরেও ভিটামিন এ ক্যাম্পেইন উদযাপিত হবে। এদিন ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল (১০০০০০ আই ইউ) এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল (২০০০০০ আইইউ) খাওয়ানো হবে।
এসময় স্বাস্থ্য বিভাগের কর্মে ঘাটতি নিয়ে সাংবাদিকদের বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে তিনি বলেন, আপনার স্বাস্থ্য বিভাগ নিয়ে যে অভিযোগ তুলে ধরেছেন আমি তা সুধরিয়ে সমাধানের চেষ্টা করবো।
সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ আঞ্জুম আরা ফেন্সির পরিচালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী, সাধারণ সম্পাদক এ এইচ এম আহসান উল্ল্যাহ,
প্রেসক্লাবের সাবেক সভাপতি রোটাঃ কাজী শাহাদাত, সিনিয়র সাংবাদিক আহসানুজ্জামান মন্টু, প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ পাটওয়ারী, শরীফ চৌধুরী, বি এম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, লক্ষ্মন চন্দ্র সূত্র ধর, দৈনিক মানব কণ্ঠের জেলা প্রতিনিধি শাহাদাত হোসেন শান্ত, সাপ্তাহিক শপথ পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাদের পলাশ প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির, গিয়াস উদ্দিন মিলন, জি এম শাহীন, দৈনিক প্রথম আলোর জেলা প্রতিনিধি আলম পলাশ, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ জাকির হোসেন, দৈনিক চাঁদপুর দিগন্তের নিবার্হী সম্পাদক মুহাম্মদ ইলিয়াছ পাটওয়ারী, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ, সাধারণ সম্পাদক তালহা জুবায়ের সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীবৃন্দ।

ক্যাপশণ: চাঁদপুরে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়ন উপলক্ষে সংবাদপত্র ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাথে ওরিয়েন্টেশন কর্মশালায় বক্তব্য রাখছেন সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্ল্যাহ।