শনিবার , জুলাই ২০ ২০২৪

মাস্ক বাধ্যতামূলক ব্যবহারে জেলা প্রশাসনের নির্দেশ

১১টি মোবাইল কোর্টে ২০১ টি মামলায় ২৯৫৬০জরিমানা

রেজাউল করিম
চাঁদপুরের জেলা প্রশাসক মো: মাজেদুর রহমান খানের নির্দেশে সমগ্র জেলায় শতভাগ মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করার জন্য মোবাইল কোর্টের সাড়াশি অভিযান চালানো হয়।

চাঁদপুর শহরের চারটি স্পটে জেলা প্রশাসনের চারজন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চারটি ও অন্যান্য ৭ উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার বা সহকারী কমিশনার (ভূমি) গণের নেতৃত্বে ৭ মোট ১১ টি মোবাইল কোর্ট টিম সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত অভিযান পরিচালনা করে। অভিযানে সদরে ১০৬ টি মামলায় ১০৬ জনকে ১৪৬৫০/, হাজীগঞ্জে ১৭ টি মামনায় ১৭ জনকে ৩১৬০/, কচুয়ায় ১৫ টি মামলায় ২৬০০/, শাহরাস্তিতে ১২ মামলায় ১৩০০/, ফরিদগঞ্জে ৯ মামলায় ৩০০০/, মতলব উত্তরে ১২ মামলায় ১৯০০/, মতলব দক্ষিণে ১৯ মামলায় ২০০০/ জরিমানা করা হয়।

মোট ১১টি মোবাইল কোর্টে ২০১ টি মামলায় ২০১ জন ব্যক্তিকে মাস্ক না পড়া ও স্বাস্থ্যবিধি না মানায় মোট ২৯৫৬০/ জরিমানা করা হয়। তাছাড়া বিভিন্ন যানবাহনে ‘নো মাস্ক, নো প্যাসেঞ্জার’ সম্বলিত স্টিকার লাগানো হয়।

চাদপুর শহরে ৪ টি মোবাইল কোর্ট পরিচালনা করেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদি হাসান মানিক, উজ্জ্বল হোসেন, মন্জুরুল মোর্শেদ, আজিজুন্নাহার। এ সময় তাদের সাথে মোবাইল কোর্ট পরিচালনা ও স্টিকার বিতরণে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানও জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবকবৃন্দ।
জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।