মঙ্গলবার , জুন ২৫ ২০২৪

মতলব উত্তরে পুলিশ তৎপর জনগণকে ঘরে রাখতে

মতলব উত্তর থানা পুলিশ আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি উপজেলায় করোনার প্রাদুর্ভাব রোধে প্রতিটি এলাকায় জনগণকে ঘরে রাখার জন্যে তৎপর থানা পুলিশের টিম।করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের নির্দেশনা মোতাবেক নিরলস কাজ করে যাচ্ছে।

সকাল থেকে গভীর রাত পর্যন্ত সামাজিক দূরত্ব বজায় ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে উপজেলার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে চলেছেন তারা। এছাড়া করোনা সঙ্কট মোকাবেলায় উপজেলা প্রশাসন, উপজেলা স্বাস্থ্য বিভাগ, সেনাবাহিনী ও গ্রাম পুলিশের নেতৃবৃন্দ একযোগে কাজ করছেন।

১০ মে রোববার উপজেলার ছেংগারচর বাজারে করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় বাজার মনিটরিং করেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মোঃ নাছির উদ্দিন মৃধা। তিনি বাজারের আগতদের উদ্দেশ্যে মাইকিং করে সতর্ক করেন। অহেতুক বাজারে অবস্থান না করার জন্যে বলেন।

তিনি বলেন, করোনা প্রতিরোধে সরকারের প্রতিটি নির্দেশনা যথাযথভাবে পালনের জন্যে মতলব উত্তর থানা পুলিশ সবসময় প্রস্তুত। করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় পুলিশ সুপার মাহবুবুর রহমান বিপিএম (বার)-এর নির্দেশনা মেনে আমরা কাজ করে যাচ্ছি।

আমাদের এখানে এখন পর্যন্ত ৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। প্রবাসী যারা এখানে এসেছেন তাদের প্রত্যেকের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হচ্ছে। ঢাকা ও দেশের বিভিন্ন জায়গা থেকে যারা এখানে আসছেন তাদেরকেও বাড়িতেই থাকতে বাধ্য করা হচ্ছে। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে মতলব উত্তর উপজেলায় ঢুকতে বা বের হতে দেয়া হচ্ছে না।

করোনার প্রাদুর্ভাব রোধে এখন বড় চ্যালেঞ্জ মানুষকে ঘরে রাখা। সে লক্ষ্যে জনসমাগম রোধ ও সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করতে রাস্তাঘাট, হাট-বাজারগুলোতে আমরা নিয়মিতভাবে টহল অব্যাহত রেখেছি। অহেতুক যারা পথেঘাটে ঘোরাঘুরি করছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাগ্রহণ করা হচ্ছে।

তিনি এই সংকটময় মুহূর্তে উপজেলার সর্বস্তরের জনগণকে আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে পুলিশকে সহায়তা করার আশাবাদ ব্যক্ত করেন।