শনিবার , জুলাই ১৩ ২০২৪

চাঁদপুর দিগন্তের উপদেষ্টা মুক্তিযোদ্ধা একেএম হাশমত উল্যাহ ইন্তেকালে, বিভিন্ন মহলের শোক

মোহাম্মদ হোসাইন খান

দৈনিক চাঁদপুর দিগন্তের উপদেষ্টা, ইসলামী ব্যাংকের সাবেক প্রিন্সিপাল অফিসার, চাঁদপুর আদর্শ মুসলিম পাড়া নিবাসী, ইসলামী আন্দোলনের নিবেদিত শুভাকাংখী বীর মুক্তিযোদ্ধা একেএম হাশমত উল্যাহ(৬৩) গতকাল সকাল ৭:৩০মি. ঢাকা একটি হাসপাতালে ইন্তেকাল কারেন ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
গতকাল বুধবার বাদ আসর ১ম চাঁদপুর হাসান আলী সরকারী মাঠে চিশতীয়া জামে মসজিদের সামনে, দেবপুরে নিজ বাড়ীর সামনে ২য় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়েছে। মৃত্যুকালে তার বয়স ছিলো ৬৩ বছর। তার স্ত্রী, ৩ ছেলে, ৩ মেয়ে ও অসংখ্য গুনগ্রাহী রেগে গেছেন। তিনি দীর্ঘ দিন শারিরিক ভাবে অসুস্থ ছিলেন।

জানাজা নামাজের পূর্বে বক্তব্য রাখেন চাঁদপুর ইসলামপুর গাছতলা মাদ্রাসাতুল ইশায়াতিল উলুমের অধ্যক্ষ মাওলানা আব্দুর রহিম পাটওয়ারী। চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক এডভোকেট মোঃ শাহজাহান মিয়া, ইসলামী ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও চাঁদপুর শাখার ম্যানেজার মো: দাউদ খান, আদর্শ মুসলিম পাড়া জামে মসজিদের সভাপতি ও পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যাপক সোয়াইব আহমেদ ও মরহুমের বড় ছেলে মোঃ হাসান আল বান্না।

মরহুমের জানাজার নামাজে উপস্থিত ছিলেন ইসলামপুর গাছতলা দরবার শরীফের পীর সাহেব মাওলানা খাজা মোঃ ওয়ালী উল্লাহ, জামায়াতে ইসলামী চাঁদপুর জেলা নায়েবে আমীর মাওলানা বিল্লাল হোসেন মিয়াজী, চাঁদপুর জজকোটের সিনিয়র আইনজীবী শেখ ছালেহ, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক বিএম হারুনুর রশীদ, চাঁদপুর আল আমিন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আব্দুস শুকুর মস্তান।

আরো উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা জামায়াত ও বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, ইসলামী ব্যাংক চাঁদপুর বিভিন্ন শাখার কর্মকর্তাবৃন্দ, এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। চাঁদপুর ট্রাক রোডস্থ দারুস সালাম জামে মসজিদের খতিব অধ্যাপক ছোহাইল আহমাদ চিশতীর ইমামতিতে এসময় হাজার ধর্মপ্রাণ মুসল্লীগন উক্ত জানাজার নামাযে উপস্থিত ছিলেন।

বিভিন্ন মহলের শোক প্রকাশ

তার ইন্তেকালে মরহুমের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করে সমবেদনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী চাঁদপুর জেলার আমীর মাওলানা আব্দুর রহিম পাটওয়ারী, নায়েবে আমীর মাওলানা বিল্লাল হোসাইন মিয়াজী, সেক্রেটারী এডভোকেট মাসুদুল ইসলাম বুলবুল সহ জেলা ও শহরের নেতৃবৃন্দ।

চাঁদপুর দিগন্তের উপদেষ্ট একেএম হাসমত উল্যাহর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন দৈনিক চাঁদপুর দিগন্তের উপদেষ্ট সম্পাদক অধ্যক্ষ মুহাম্মদ মাহবুবুর রহমান, সম্পাদক ও প্রকাশক এড: শাহজান মিয়া সহ পরিবারের সদস্যবৃন্দ।

শোক প্রকাশ করেন চাদপুর ইসলামী ব্যাক শাখার কর্মকর্তাবৃন্দ, চাঁদপুর মডেল মাদ্রাসা শিক্ষকবৃন্দ, মোহনা শিল্পগোষ্ঠী সদস্যবৃন্দ সহ আরো অন্যান্য সংস্থা।

ক্যাপশন: দৈনিক চাঁদপুর দিগন্তের উপদেষ্টা, ইসলামী ব্যাংকের সাবেক প্রিন্সিপাল অফিসার, চাঁদপুর আদর্শ মুসলিম পাড়া নিবাসী, বীর মুক্তিযোদ্ধা একেএম হাশমত উল্যাহ’র জানাজা নামাজের পূর্বে বক্তব্য রাখছেন চাঁদপুর ইসলামপুর গাছতলা মাদ্রাসাতুল ইশায়াতিল উলুমের অধ্যক্ষ আব্দুর রহিম পাটওয়ারী।