শুক্রবার , জুন ১৪ ২০২৪
smart

চাঁদপুর জেলা ছাত্রশিবিরের বিক্ষোভ মিছিল

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির চাঁদপুর জেলা শাখার উদ্যোগে সিলেটের এমসি কলেজসহ সারাদেশে আওয়ামীলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীদের ধর্ষণ, গুম, খুন ও চাঁদাবাজির প্রতিবাদে ১৮ই অক্টোবর সকালে শাহরাস্তির দোয়াভাঙ্গায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

জেলা সভাপতি মো. আবু তাহের এর নেতৃত্বে মিছিলটি দোয়াভাঙ্গা পেট্রোল পাম্প থেকে শুরু করে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শাহরাস্তি রেলগেইট এলাকায় এসে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিক্ষোভ কর্মসূচির জেলার অন্যান্য নেতৃবৃন্দ সহ বিভিন্ন শাখার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

জেলা সভাপতি বলেন , সিলেটের শতবর্ষের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান এমসি কলেজ ছাত্রাবাসে ছাত্রলীগের নেতাকর্মী দ্বারা স্বামীকে বন্দি করে স্ত্রীকে গণধর্ষণ ও নোয়াখালীর বেগমগঞ্জে যুবলীগ কর্তৃক নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

অবিলম্বে এই ঘটনায় জড়িত লম্পট সন্ত্রাসীদের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবী করছি।

গণধর্ষণের এই ঘটনা গোটা জাতিকে স্তম্ভিত করেছে। দেশবাসীর মত আমরাও এই ঘটনায় মর্মাহত। শুধু সিলেটেই নয় সারাদেশেই প্রতিনিয়ত ক্ষমতাসীনদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে আওয়ামী সন্ত্রাসীরা ধর্ষণ, খুন, চাদাবাজি সহ নানাবিধ অপরাধ সংঘটিত করছে।

এর দায় শাসকদল কোনভাবেই এড়াতে পারে না। সরকারদলীয় নেতাদের ছত্রচ্ছায়ায় ছাত্রলীগ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে অপরাধ ও সন্ত্রাসের অভয়ারণ্যে পরিনত করেছে। এমন কোন অপরাধ বাকী নেই, যা ছাত্রলীগ করেনি। কিন্তু সরকারের পৃষ্টপোষকতা ও বিচারহীনতার সংস্কৃতির কারণে অপরাধীরা পার পেয়ে যাচ্ছে। তিনি এমসি কলেজ হোস্টেলে তরুণী গণধর্ষণকারী ছাত্রলীগ নেতাদেরসহ সারাদেশে সংঘটিত ধর্ষণে জড়িতদের অবিলম্বে বিচার ও দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করার জন্য আহবান জানান।

জেলা সভাপতি আরো বলেন, তরুন ও যুবকেরা একটি দেশের সম্পদ ও মুল চালিকাশক্তি। অথচ মুসলিম প্রধান দেশ হওয়া সত্তে¡ও আমাদের রাষ্ট্র ও শিক্ষা ব্যবস্থায় কুরআন-সুন্নাহর পরিপূর্ণ প্রতিফলন না থাকায় মানুষের নৈতিক ও মানবিক মূল্যবোধ দিনদিন কমে আসছে।

যার ফলে ধর্ষণের মতো ন্যাক্কারজনক ঘটনা সহ সামাজিক অপরাধের হার প্রতিনিয়ত অস্বাভাবিক হারে বাড়ছে। তাই এ থেকে উত্তরণের জন্য শিক্ষার সকল ক্ষেত্রে ধর্মীয় ও নৈতিক শিক্ষার প্রতি সকলকে গুরুত্ব দিতে হবে। ইসলামের সু-মহান আদর্শের আলোকে ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ ব্যবস্থা কায়েম করতে পারলেই সামাজিক অবক্ষয় থেকে মুক্তি পাওয়া সম্ভব। একাজে ছাত্র সমাজকে এগিয়ে আসার আহ্বান জানান।

ক্যাপশন: দেশব্যাপী ধর্ষণের প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চাঁদপুর জেলা ছাত্রশিবিরের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত নেতৃবৃন্দ।- মো.শাহ আলম ভূঁইয়া