শনিবার , জুলাই ২০ ২০২৪

চাঁদপুরে সামা‌জিক দূরত্ব বজায় রাখ‌তে জনগ‌ণকে স‌চেতনতা কর‌ছে সেনাবা‌হিনী

 

করোনাভাইরাস থেকে নিজেকে রক্ষা করার সবচেয়ে গুরুত্বপূর্ন উপায় হচ্ছে শারীরিক দূরত্ব বজায় রাখা। চাঁদপুরে মহামারি করোনভাইরাস সংক্রমণরো‌ধে সামা‌জিক দূরত্ব বজায় রাখ‌তে এবং জনগ‌ণের মা‌ঝে স‌চেতনতা বৃ‌দ্ধি‌তে কাজ কর‌ছে সেনাবা‌হিনী। প্রয়োজনের তাগিদের ঘর থেকে বেড় হওয়া জনসাধারণকে সচেতন করার পাশাপাশি বিনা প্রয়োজনে ঘর থেকে বের হওয়া ব্যক্তিদের ভ্রাম্যমাণ মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তি প্রদান করছেন।

২৩ এপ্রিল বৃহস্পতিবার সেনাবাহিনীর একজন ক্যা‌প্টেনের নেতৃ‌ত্বে সেনাসদস্য‌দের এক‌টি টিম চাঁদপুর শহ‌রের শপথচত্তর মোড়, পালবাজার, নতুন বাজার মোড়, বাসস্ট্যান্ড, পুরানবাজার, ওয়ার‌লেছ মো‌ড়ে এই সচেতনাতা কার্যক্রম চালান। এসময় তারা জনগণ‌কে সে‌চেতন ক‌রেত লিফ‌লেট বিতরন, সামা‌জিক দূরত্ব বজায় রে‌খে দোকা‌নে পন্য ক্র‌য়ের জন্য গোল বৃত্ত অংকন ও মাক্স বিহীন থাকা জনগণ‌কে মাক্স পড়‌তে অনু‌রোধ ক‌রা ও যানবাহ‌নে জীবনানাশক স্প্রে ছিটিয়ে দেন।

এসময় সামাজিক দূরত্ব না মেনে বিনাপ্রয়োজনো রাস্তায় বের হওয়ায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ছামিউল ইসলাম ৫টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

প্রসঙ্গত, চাঁদপুরে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় নিত্য প্র‌য়োজনীয় প‌ন্য এবং ঔষধের দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ রয়েছে । তারপরও কিছু মানুষ প্র‌য়োজ‌নের তা‌গিদে রাস্তায় বেড় হ‌চ্ছে, সেসকল মানুষ‌দের স‌চেতন কর‌তে সার্বক্ষ‌নিক কাজ কর‌ছে সেনা সদস্যগণ।