শনিবার , জুলাই ২০ ২০২৪

চাঁদপুরে করোনাভাইরাসে নতুন করে ২,মোট আক্রান্ত ৬৭

চাঁদপুর দিগন্ত রিপোর্ট

চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় ৬৭ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হলো।

আজ শনিবার ১৬ মে, দুপুরে চাঁদপুর সিভিল সার্জন অফিস এসব তথ্য জানিয়েছেন।

মোট ৪৩জনের নমুনা টেস্টের রিপোর্ট এসেছে। এর মধ্যে ২জন পজেটিভ, ৪১জনের রিপোর্ট করোনা নেগেটিভ। এর মধ্যে মৃত ৪জন, সুস্থ হয়েছেন ১৪জন। বাকীরা চিকিৎসাধীন।

চাঁদপুর সিভিল সার্জন অফিস থেকে আরো ২০জনের নমুনা প্রেরণ করা হয়েছে করোনা টেস্টের জন্য। বুধবার সকালে এসব নমুনা পাঠানো হয়। এ নিয়ে মোট প্রেরণকৃত নমুনার সংখ্যা দাঁড়ালো ১০০৬। এর বিপরীতে রিপোর্ট এসেছে ৯৩৪টি। রিপোর্ট অপেক্ষমান ৭২টি।

এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৫০জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ৭জন। জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৩৬৬৩জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩৫৯৯জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৬৪জন।
বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত হয়ে নতুন করে মৃত্যু হয়েছে ১৬ জনের। ১৮ই মার্চ থেকে শুরু করে এ পর্যন্ত করোনাভাইরাসে মারা গেলো ৩১৪ জন।

এর মধ্যে সুস্থ হয়েছেন ২৩৫ জন এবং এখন পর্যন্ত সব মিলিয়ে সুস্থ হলেন ৪,১১৭ জন। মোট ৬,৭৮২ টি নমুনা পরীক্ষা করে এই তথ্য পাওয়া গেছে।

সারাদেশে নমুনা পরীক্ষা করার ৪১টি কেন্দ্রের ৩৩টি কেন্দ্রের পরীক্ষার ফলাফল বিশ্লেষণ করে এই তথ্য পাওয়া গেছে বলে জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দিনে ১০,০০০ নমুনা পরীক্ষার টার্গেট করা হলেও তা এখনও বাস্তবায়ন করা যায়নি।

কর্মকর্তারা বলেছেন, নমুনা সংগ্রহ থেকে শুরু করে লোকবলের সমস্যার কারণে পরীক্ষার সংখ্যা বাড়ানোর ক্ষেত্রে বিলম্ব হচ্ছে।
বিশেষজ্ঞদের অনেকে বলেছেন, বাংলাদেশে এই পরীক্ষা শুরুর পর দুই মাসেও সংখ্যা বাড়াতে না পারলে সংক্রমণের সঠিক পরিস্থিতি বোঝা যাবে না।–BBc news