মঙ্গলবার , জুন ২৫ ২০২৪

“চবিতে ভর্তিচ্ছুদের সহয়তায় চাঁদপুর জেলা স্টুডেন্টস’ এ্যাসোসিয়েশন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়”

দিগন্ত রিপোর্ট

আগামী ২৬ অক্টোবর থেকে শুরু হওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ভর্তি পরীক্ষা দিতে চাঁদপুর জেলা থেকে আগত ছাত্র-ছাত্রীদের জন্য প্রতিবারের ন্যায় এবারও থাকার সু-ব্যবস্থাসহ ভর্তি পরীক্ষার্থীদের যাবতীয় দিকনির্দেশনা দিয়ে সহায়তা করার কার্যক্রম হাতে নিয়েছে চবিস্থ চাঁদপুর জেলা স্টুডেন্টস’ এ্যাসোসিয়েশন।

চাঁদপুর জেলা থেকে আগত ভর্তি পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতার ব্যাপারে এসোসিয়েশনটির বর্তমান সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ফরেষ্ট্রি বিভাগের (১৪-১৫) বর্ষের শিক্ষার্থী হাবিবুল হাসান জানায়, আমরা ভর্তি পরীক্ষার্থীদের সুবিধার্থে ভর্তি পরীক্ষার পাচঁ দিনব্যাপী বুথ বসিয়ে সহযোগিতার ব্যবস্থা করব। সেই উপলক্ষে সংগঠনের সহ-সভাপতি শাহ আলম সাকিবকে আহবায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট উপকমিটি গঠন করা হয়েছে।

যাদের মাধ্যমে আগামী ২৬ অক্টোবর থেকে শুরু হওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চাঁদপুর জেলা থেকে আগত ভর্তি পরীক্ষার্থীদের জন্য বিভিন্ন হলে থাকার সু-ব্যবস্থা সহ ভর্তি পরবর্তী কাজে সহযোগিতা করা হবে। বিগত বছর গুলোতেও আমরা এ ধরনের কার্যক্রম হাতে নিয়েছিলাম। সেই ধারাবাহিকতা এবারও থাকবে বলে তিনি জানান।

জানা যায়, এ্যাসোসিয়েশনটি ২০১০ সালে প্রতিষ্ঠা লাভের পর থেকেই চবিতে পড়ুয়া চাঁদপুর জেলার ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সাহায্য সহযোগিতা করে আসছে। সেখানে রয়েছে ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার্থীদের থাকার ব্যবস্থাসহ সার্বিক সহযোগিতা, নবীনবরন-প্রবীন বিদায়ের আয়োজন, প্রতিষ্ঠাবার্ষিকী পালন, চাঁদপুর এর ঐতিহ্য নিয়ে ম্যাগাজিন বের করা, বিভিন্ন দিবস পালন সহ ভ্রমণ ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন ইত্যাদি।

ভর্তিচ্ছুদের সার্বিক সহযোগিতায় নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করার জন্য বলা হল- সভাপতি হাবিব হাসান,(০১৮২৭২০৫২৫৬) সাধারণ সম্পাদক নাদিম মাহমুদ হিমু (০১৬৮৬০১০১৫১) ভর্তি পরিক্ষার্থী সহযোগিতা উপ কমিটির আহবায়ক শাহ আলম সাকিব(০১৮৪২৬৫৯৯২৬)।