শনিবার , জুলাই ১৩ ২০২৪

করোনা মহামারির মধ্যে সরাসরি ক্লাসের দিন বা সংখ্যা আর বাড়ছে না —–শিক্ষামন্ত্রী দীপু মনি

চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর নবনির্মিত সদর দপ্তর কমপ্লেক্সের উদ্বোধন হয়েছে। গতকাল ২৩ অক্টোবর শনিবার সকালে সদর উপজেলার রালদিয়া এলাকায় চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর নবনির্মিত সদর দপ্তর কমপ্লেক্সের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, বাংলাদেশে ১শ বছরে ১৬শ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হয়েছে। আর শেখ হাসিনা সরকার ১৭বছরে ২৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছেন। একেই বলে নেতৃত্ব। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে ১ম ৫ বছরে ২৪শ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাবর্ষ শেষের পথে। তাই এই মুহূর্তে ক্লাসের সংখ্যা বাড়ানোর আর কোনো সুযোগ নেই। স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রম পরিচালনা করতে হবে। ‘তাছাড়া বিশ্বের কিছু কিছু দেশে করোনার তৃতীয় ঢেউ লক্ষ্য করা যাচ্ছে। তাই এই মুহূর্তেই কোনো সিদ্ধান্ত নেওয়া সম্ভব হচ্ছে না।’ এসএসসি ও এইচএসসি পরীক্ষা শেষ হওয়ার পর জানুয়ারিতে যখন নতুন ক্লাস শুরু হবে, আমরা চিন্তা করছি তখন ক্লাসের সংখ্যা বাড়ানো হবে।
সাম্প্রদায়িক সহিংসতার বিষয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যেখানে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার জন্য, দেশকে উন্নত করার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছে সেখানে নির্বাচনকে সামনে রেখে দোসররা এই সরকারের বিরুদ্ধে একজোট হয়ে নানাভাবে বিভিন্ন অপকর্ম করছে এবং তা প্রমাণিত।

অপশক্তি যতই সংঘবদ্ধ হোক না কেনো, আমরা শুভশক্তির মানুষ যদি একজোট থাকি,

তাহলে কিছুতেই তারা আমাদের ক্ষতি করতে পারবে না। একাত্তরে পারেনি আর এখনো পারবে না ইনশাআল্লাহ। এ কারণেই আমাদের একসঙ্গে কাজ করতে হবে। চোখ-কান খোলা রাখাতে হবে। সহিংসতার বিষয়ে গোয়েন্দা সংস্থা কাজ করছে এবং কোথায়, কারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের শনাক্ত করে দ্রæত আইনের আওতায় নিয়ে আসা হবে।

চাঁদপুর পবিস-২ সমিতি বোর্ডের সভাপতি মোঃ আলীম আজম রেজার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ, বিপিএম (বার)। স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার দেব কুমার মালো।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাহাজ্জল হোসেন পাটওয়ারী, মজিবুর রহমান ভূইয়া, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী প্রমুখ। উল্লেখ্য, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর নবনির্মিত সদর দপ্তর কমপ্লেক্সে ২০ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয়।

ক্যাপশন: চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর নবনির্মিত সদর দপ্তর কমপ্লেক্সের উদ্বোধন করছেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।