শুক্রবার , মে ১৭ ২০২৪
chadpur-digonto-logo

হাজীগঞ্জ ইদ্রিস হত্যার ঘটনায় দুই নারী আটক

খালেকুজ্জামান শামীম
হাজীগঞ্জ উপজেলায়  চাচার হাতে ভাতিজা ইদ্রিস  খুন হয়েছে । এ ঘটনায় হাজীগঞ্জ থানায় একটি হত্যা মামলা হয়েছে। এ ঘটনায় সোমবার দুই নারী আটক হয়েছে।
জানাযায়, পুকুর সেচ দেয়াকে কেন্দ্র করে আপন চাচা মো. শাহজাহান (৫৫) সহ তার স্ত্রী ও ছেলে-মেয়ের মারধরে মো. ইদ্রিস বকাউল (৩৫) নামের ভাতিজা খুন হন।  রোববার বিকালে উপজেলার বাকিলা ইউনিয়নের ছয়ছিলা গ্রামের বকাউল বাড়িতে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত ইদ্রিস বকাউল ওই বাড়ির প্রবাসী শহিদ উল্যাহ্ বকাউলের ছেলে।

ঘাতক চাচা মো. শাহজাহান একই বাড়ির মৃত মোহাম্মদ হোসেনের ছেলে। এ ঘটনায় শাহজাহানের স্ত্রী হাজেরা বেগম (৫০), মেয়ে কুলসুমা বেগম (৩৩) ও ছেলে বাবু জড়িত বলে জানান নিহতের বড় ভাই মো. কুদ্দুস। এদিকে রোববার রাতেই ভাই কুদ্দুস বাদী হয়ে হাজীগঞ্জ থানায একটি হত্যা মামলা দায়ের করেছে।
হাজীগঞ্জ থানার পরিদর্শক( তদন্ত) আবদুর রশিদ জানান, সোমবার নিহত ইদ্রিসের মরদেহ ময়না তদন্ত শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হযেছে। মামলায অভিযুক্ত নিহতের চাচী হাজেরা ও জেঠাত বোন কুরসুমাকে আটক করা হযেছে। বাকীদের আটকের চেস্টা চলছে।
নিহতের বড় ভাই মো. কুদ্দুস   জানান,  রোববার বিকালে আমাদের  বাড়ির পুকুর সেচ দেয়ার জন্য  আমার ছোট ভাই ইদ্রিস শ্যালো মেশিন বসায়। ওই সময়  আমার চাচা শাহজাহান, চাচী হাজেরা বেগম, চাচাতো বোন কুলসুমা বেগম ও চাচাতো ভাই বাবু বাধা দেয় । এ সময় তাদের মাঝে কথা  কাটা-কাটি হয়।
এক পর্যায়ে তারা চারজন মিলে আমার ভাই ইদ্রিসের উপর লাঠি সোটা দিয়ে  ব্যাপক মারধর করে। এতে সে গুরুতর আহত হয়। এসময় ভাইকে বাঁচাতে গেলে তারা আমার মা ও ছোট ভাইয়ের স্ত্রীকেও মারধর করে। খবর পেয়ে আমি বাড়িতে গিয়ে তাকে উদ্ধার করে বাকিলা বাজারে একজন পল্লী চিকিৎসকের কাছে নিয়ে আসি।
তারপর সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে, উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ইদ্রিসকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে থানা পুলিশ  নিহতের মরদেহ উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে য়ায়।
এদিকে ইদ্রিস হত্যার খবর চারদিকে ছড়িয়ে পড়লে এলাকার লোকজন ক্ষিপ্ত হয়ে ওই বাড়িতে ছুটে যায়। পরে বিষয়টি টের পেয়ে ঘাতক শাহজাহান, হাজেরা বেগম, কুলসুমা বেগম ও বাবু পালিয়ে যায়। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করে।
জানতে চাইলে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি   বলেন, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের শেষে সোমবার দুপুরে পারিবারিক গোরস্থানে দাফন করা হয।
 নিহতের ভাই আবদুর কুদ্দুস বাদী হয়ে হাজীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে। দুই নারীকে আটক করা হয়েছে।