সেকদি সমাজকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাবার্ষিকী পালন

চাঁদপুর জেলার অন্তর্গত ফরিদগঞ্জ সেকদিতে স্থানীয় তরুণদের সংগঠন ‘সেকদি সমাজকল্যাণ সংস্থা’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী জাকজমকপূর্ন আয়োজনে উদযাপিত হয়েছে।

গত শুক্রবার (২ অক্টোবর) স্থানীয় একটি বিদ্যালয়ে সংস্থাটির সভাপতি মুশফিকুর রহমান শান্ত’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাদিম হোসেন নাইমের সঞ্চালনায় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মুশফিকুর রহমান শান্ত বলেন, ‘গত এক বছরে আমরা সমাজের বিভিন্ন পর্যায়ে শিক্ষা ও সমাজসেবামূলক বিভিন্ন কাজ করেছি। এতে এলাকার সর্বস্তরের মানুষের সহযোগিতাও পেয়েছি’। এছাড়াও তিনি এলাকার যুব সমাজকে সত্য ও সুন্দরের পথে এগিয়ে আসার আহ্বান করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সমাজসেবক জনাব মনির হোসেন মজুমদার, কামরুল বাবলু, সাগর মজুমদার, মোবারক হোসেন বেপারী, শাকিল মুন্সি, মাহবুবুর রহমান শেখ, শাহাদাত হোসেন মুন্সী, কাজল বেপারী, রাসেল মজুমদার প্রমূখ। এলাকার সম্মানিত শিক্ষকদের মধ্য উপস্থিত ছিলেন, মনজুর হোসেন জুয়েল, শাহাদাত হোসেন জনি, আবুল হাসান, রুবেল পাটওয়ারি।

সেকদি সমাজকল্যাণ সংস্থাটির যেসব লক্ষ্য ও উদ্দেশ্যসমূহ নিয়ে কাজ করছে, সেগুলো হলো- ১. গরীব অসহায় ও হতদরিদ্র মানুষের সেবা প্রদান। ২. গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের সাহায্য-সহযোগিতা প্রদান। ৩. মাদক, নারী নির্যাতন ও যৌতুক রোধ করা। ৪. রক্তদানের মাধ্যমে মানুষের কল্যাণ। ৫. সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ ও দায়িত্বের সাথে কাজ করা। ৬. সকলের সম্মিলিত প্রচেষ্টায় নিজ গ্রামকে এক আদর্শ গ্রামে রুপান্তরিত করা।

ক্যাপশন: সেকদি সমাজকল্যাণ সংস্থা’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী জাকজমকপূর্ন অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের সাথে সদস্যবৃন্দ।

–ফখরুল মজুমদার