শুক্রবার , মে ১৭ ২০২৪

ফরিদগঞ্জে প্রথম করোনা ভাইরাস সংক্রমিত রোগী শনাক্ত

ফরিদগঞ্জ প্রতিনিধি

ফরিদগঞ্জ উপজেলায় এ প্রথম করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। ১৫ এপ্রিল বুধবার আইডিসিআর থেকে আসা রিপোর্টের বরাতে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. আশরাফ চৌধুরী এই প্রতিনিধিকে এ তথ্য নিশ্চিত করেছেন।
আক্রান্ত ব্যক্তি ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব টেকনিশিয়ান ছিলেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল সংলগ্ন আইসেলেশনে পাঠানো হয়েছে।
করোনা উপসর্গের নমুনা পাঠানোর মুহূর্ত পর্যন্ত তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব পালন করে গেছেন। এর আগে তার শরীরে সামান্য পরিমানে করোনা উপসর্গ দেখা দিলে ১১ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে ঢাকা আইডিসিআর পাঠানো হয়।।
ড. আশরাফ চৌধুরী বলেন, আমরা ১১ এপ্রিল পর্যন্ত তিনটি ধাপে ১০ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠিয়েছি, তার মধ্যে আমাদের একজন মেডিকেল স্টাফের করোনা পজেটিব এসেছে। আমরা আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে একাধিক ব্যক্তির নমুনা পাঠানোর চেষ্টা করছি।
এ স্বাস্থ্যকর্মী কিভাবে আক্রান্ত হলো এমন প্রশ্নে তিনি জানান, ‘কিভাবে আক্রান্ত হয়েছেন তা আমাদের জানা নেই। তিনি থাকতেন চাঁদপুরে, তিনি কোথায় কার সংষ্পর্শ থেকে আক্রান্ত হয়েচেন তা আমাদের ধারণা বাইরে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কলকডাউন করা হবে কি না জানতে চাইলে তিনি বলেন, এই বিষয়ে উপরস্থ কর্ম কর্তাদের সঙ্গে আলাপ আলোচনা চলছে।

ফরিদগঞ্জে করোনা উপসর্গ নিয়ে আরো ১ জন আইসোলেশনে
ফরিদগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে এক যুবক আইসোলেশনে পাঠানো হয়েছে। জ্বর, সর্দি, গলাব্যাথার লক্ষণ দেখে যুবকের নমুনা টেষ্ট সংগ্রহ করে ঢাকা আইইডিসিআর এ পাঠিয়েছেন।
হাসপাতাল সূত্রে জানা যায়, ১৫ এপ্রিল বুধবার উপজেলার ৫নং গুপ্টি পূর্ব ইউনিয়নের বৈচাতলী গ্রামের সফিকুল ইসলামের ছেলে মো. শরিফুল ইসলাম (২২) করোনা উপসর্গ দেখা দিলে ১৩ এপ্রিল শরিফুল ইসলামের নমুনা সংরহ করে ঢাকায় পাঠানো হয়।
ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মো. কামরুল হাসান বলেন, আজ ১৫ এপ্রিল শরিফুল ইসরামের শারিরীক অবস্থার খারপ হলে তাকে চাঁদপুর আইসোলেশনে পাঠানো হয়। গত দুইদিন পূর্বে আমরা তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা আইইসিডিআরে পাঠানো হয়েছে। তবে দু এক দিনের মধ্যে রিপোর্ট আসার কথা রয়েছে। রিপোর্ট হাতে পেলে জানতে পারবো এ রোগী নেগেটিভ না প্রজেটিভ।

র সফিকুল ইসলামের ছেলে মো. শরিফুল ইসলাম (২২) করোনা উপসর্গ দেখা দিলে ১৩ এপ্রিল শরিফুল ইসলামের নমুনা সংরহ করে ঢাকায় পাঠানো হয়।
ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মো. কামরুল হাসান বলেন, ১৫ এপ্রিল শরিফুল ইসরামের শারিরীক অবস্থার খারপ হলে তাকে চাঁদপুর আইসোলেশনে পাঠানো হয়। গত দুইদিন পূর্বে আমরা তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা আইইসিডিআরে পাঠানো হয়েছে। তবে দু এক দিনের মধ্যে রিপোর্ট আসার কথা রয়েছে। রিপোর্ট হাতে পেলে জানতে পারবো এ রোগী নেগেটিভ না প্রজেটিভ।