ফরিদগঞ্জে পিপল ফাস্ট হেলপ অর্গানাইজেশনের ত্রান বিতরন

 বর্তমানে ভয়াবহ করোনাভাইরাস তথা কোভিড-১৯ মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে ঘরে অবস্থানের নির্দেশনা পালিত হচ্ছে।সেই সঙ্গে করোনাভাইরাসের বিস্তাররোধে গত ২৬ই মার্চ হতে অফিস- আদালত,কল-কারখানা এবং স্কুল কলেজ বন্ধ ঘোষনা করা হয়েছে।

বর্তমানে লকডাউনের ২মাস অতিক্রম করার পথে চলমান পবিত্র মাহে-রমজানের এই সংকটময় পরিস্থিতে দেশের দরিদ্র জনগোষ্ঠী বিশেষ করে খেটে খাওয়া, দিনমজুর ও প্রান্তিক জনগোষ্টী কর্মহীন হয়ে পড়াতে পরিবার নিয়ে অনেকেই খাদ্যসংকটে পড়েছে। এমন অবস্থায় বৈরী আবহাওয়া ও বৃষ্টির মধ্যে ঈদকে সামনে রেখে ফরিদগঞ্জে ৬নং পশ্চিম গুপ্টি ইউনিয়নের সকল ওয়ার্ডে ২৫০ টি পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরন করে পিপল ফাস্ট হেলপ অর্গানাইজেশন নামে একটি সামাজিক সংগঠন।

বৃহস্পতিবার সকাল ৮:০০টা থেকে দুপুর ২:০০ ঘটিকা পর্যন্ত বৈরী আবহাওয়ার মধ্যে কার্ভাড ভ্যান যোগে সংগঠনের সদস্যরা ৬নং পশ্চিম গুপ্টি ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ডে উপস্থিত হয়ে অসহায়,কর্মহীন ও হতদরিদ্রদের মাঝে ত্রান সামগ্রী প্রদান করেন। এই মহতি কর্মসূচির বিষয়ে জানতে চাইলে সংগঠনের সভাপতি জনাব বেলায়েত শেখ বলেন,করোনা বাংলাদেশে মহামারী আকার ধারন করেছে।

একদিকে যেমনে বাড়ছে আক্রান্তের সংখ্যা অন্য দিকে বাড়ছে মৃতের সংখ্যা।এরইমধ্যে দেশের দিনমজুর অসহায় মানুষেরা কর্মহীন হয়ে পড়াতে অনেকেই পরিবার নিয়ে মাহে রমজানের মধ্যে কষ্টে দিনপার করছে।তাই আমরা পিপল ফাস্ট হেলপ অর্গানাইজেশন এর পক্ষ থেকে আমাদের সাধ্যনুযায়ী কিছুটা সহযোগিতা করার চেষ্টা করেছি।তিনি আরো বলেন, করোনার প্রাদুভার্ব দেখা দিলে আমরা সংঘঠনের পক্ষ থেকে সচেতনতামূলক লিপলেট ও বাজার মনিটরিং সহ বিভিন্নভাবে কাজ করে যাচ্ছি।

এইসময় আরো উপস্থিত ছিলেন,সংঘঠনের সভাপতি শেখ মোহাম্মদ বেলায়েত হোসাইন ,সাবেক সভাপতি সালাউদ্দিন সজিব, সাধারন সম্পাদক শিমুল চন্দ্র,সার্বিক সহযোগিতায় সজিব মোল্লা, খোর‌শেদ গাজী, হাসান অাখন্দ, সাম‌জিদ ভূইয়া, সুজন অাখন্দ, মোঃ নজরুল, মে‌হেদী হাসান, সো‌হেল রানা, সহ অত্র সংগঠনের কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।—-পার‌ভেজ মোশারফ (ফ‌রিদগঞ্জ)/