ফরিদগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে সন্ত্রাসী হামলা

ফরিদগঞ্জ  উপজেলার মানিকরাজ  গ্রামের আবুল হোসেন ও তার দুই ছেলে সহ পরিবারের উপর সন্ত্রাসী হামলার অভিযোগ পাওয়া যায়।সিরাজমিজি, হেদা মিজি, রাশেদ,ছোটন,আল-আমিন,মারুফা সহ ভাড়াটিয়া সন্ত্রাসীদের বিরুদ্ধে জোরপূর্বক প্রতিপক্ষের জমি দখল,বসতবাড়ি,মসজিদ প্রাইভেটকার,মোটরসাইকেল ভাংচুর হামলার অভিযোগ উঠেছে।
ভুমি অধিগ্রহনে বাঁধা দেওয়ায় এক আবুল হোসেন ও তার দুই ছেলেকে পিটিয়ে গুরুতর আহত করা হয়েছে বলে জানা গেছে। আহতদের  উদ্ধার করে ফরিদগঞ্জ  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শনিবার (১৩ফেব্রুয়ারি) সন্ধায় এই সন্ত্রাসী হামলা হয়।
জানা যায়, ফরিদগঞ্জ উপজেলার মানিকরাজ মিজি বাড়ির আবুল হোসেনের সাথে একই বাড়ির বাসিন্দা সিরাজ মিজি  সহ তার পরিবারের সাথে দীর্ঘদিন ধরে জমি নিয়ে  বিরোধ চলে আসছে। এ বিরোধে জের ধরে বিভিন্ন সময়ে তাদের মধ্যে ঝগড়া বিবাদ লেগে রয়েছে।
শনিবার  সিরাজ মিজি  বাড়িতে নতুন বিল্ডিং ঘর নির্মানের কাজ শুরু করে। এতে আবুল হোসেন কাজে বাধা দিলে  তর্কবিতর্ক হয়। এক পর্যায়ে সিরাজ ও তার পরিবারের সদস্য ও ভাড়াটিয়া সন্ত্রাসী  সহ ১৫-২০ জনের একটি দল দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আবুল হোসেনের বসত বাড়িতে হামলা এবং একটি প্রাইভেটকার ভাংচুর করে। এসময় আবুল হোসেন ও ছেলেরা তাদের বাঁধা দেয়।
এক পর্যায়ে আবুল হোসেন  ও তার ছেলে রাজু ও খোরশেদকে কুপিয়ে জখম করে।মসজিদে অবস্থান নিলে তারা মসজিদেও হামলা করে এবং এতে কয়েকজন মুসুল্লি ও আহত হয়। পরে আহতদের  উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আবুল হোসেনের ছেলে খোরশেদের অবস্থা গুরতর হওয়ায় কর্তব্যরত ডাঃ তাকে চাঁদপুর সদর হসপিটালে প্রেরণ করে।
এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে সিরাজ ও তার পরিবারের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে।তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন তারা।
আহত আবুল হোসেন জানান জানান, সিরাজের নেতৃত্বে  তার সহযোগী ও ভাড়াটে সন্ত্রাসী দ্বারা জোর পূর্বক জমি  দখল করে নেওয়া চেষ্টা করে। বাধা দেওয়ায় পিটিয়ে আমাকে হত্যার চেষ্টা করে।
এ বিষয়ে অভিযুক্ত সিরাজ ও তার পরিবারের সাথে যোগাযোগ করতে চাইলে কাউকেই খুজে পাওয়া যায়নি।
-মোঃআবদুল কাদির