ইসলামী ব্যাংক চাঁদপুর শাখার বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ

ইসলামী ব্যাংক লি. চাঁদপুর শাখার পল্লী উন্নয়ন প্রকল্পের আওতায় বৃক্ষরোপণ ও বিভিন্ন গাছের চারা বিতরণ করা হয়েছে। ২২ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে চাঁদপুর ১২নং ওয়ার্ডে দর্জিঘাট উত্তর গুনরাজদী সরকারী প্রাথমিক বিদ্যালয় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

“মজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাড়াই বন” এ শ্লোগানে বৃক্ষরোপণ কর্মসূচী-২০২০ অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক চাঁদপুর শাখার পল্লী উন্নয়ন প্রকল্প কর্মকর্তা মো: আব্দুস সালাম। শাখার সহ প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ বিল্লাল হোসেন এর পরিচালনায় প্রবিত্র কুরআন তেলাওয়াত করেন শাখার ফিল্ড অফিসার মো: আনোয়ার হোসাইন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক লিমিটেড এর ভাইস প্রেসিডেন্ট ও চাঁদপুর শাখার প্রধান মো: দাউদ খান। তিনি তার বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি: শুরু থেকে জনবান্ধব, বিনিয়োগ বান্ধব ও পরিবেশ বান্ধব। পরিবেশ রক্ষায় ইসলামী ব্যাংকের উদ্যোগ প্রশংসনীয়। আগে ব্যাংক গুলো শুধু টাকা লেনদেন করত। সমাজ সেবা, পরিবেশ রক্ষা ও আর্তমানবতার সেবায় ইসলামী ব্যাংকই প্রথম চালু করে ব্যতিক্রম ধারা।

আরো বলেন, অপ্রয়োজনীয় গাছ কাটার কারণে আমাদের সমাজ ভারসাম্যহীন হয়ে পড়ছে। একটি উন্নত, ভারসাম্যপূর্ণ বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। য়ার ফলশ্রæতিতে বিশ্বের একহাজার ব্যংকের অন্যতম ব্যাংক হিসেবে স্বীকৃতি পেয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ। দেশের ৮০ ভাগ গ্রামীন জনগোষ্ঠীকে উন্নয়নের আওতায় আনতে ইসলামী ব্যাংক চালু করে পল্লী উন্নন প্রকল্প।

তিনি আরো বলেন,

ইতোমধ্যে গ্রামীন জনপদের অর্ধেক জনগোষ্ঠী এ পল্লী উন্নন প্রকল্পের আওতায় এসে উপকৃত হচ্ছে।

প্রধানমন্ত্রীর ঘোষনা মত পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর কর্মসুচী বাস্তবায়নে ইসলামী ব্যাংক বাংলাদেশ সারাদেশে বৃক্ষ রোপন কর্মসূচী বাস্তবায়ন করছে।

অনুষ্ঠানে চাঁদপুর পৌরসভার ১২নং ওয়ার্ডের কাউন্সিলর মো: হাবীবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাজীগঞ্জ উপজেলা উপ-সহ কৃষি কর্মকর্তা মো: জাহাঙ্গীর হোসেন, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আল মামুনসহ ব্যাংকের অফিসারবৃন্দ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, ব্যাংকের গ্রাহক ও ব্যাংকের কর্মকর্তাবৃন্দ।

“আদর্শ গ্রাম বাংলাদেশের প্রান, আদর্ম গ্রাম উন্নয়নে ইসলামী ব্যাংক” চাঁদপুর পল্লী উন্নয়ন প্রকল্পের আওতায় অনুষ্ঠানে ২ শতাধিক নারী পুরুষ ও চাঁদপুর ১২নং ওয়ার্ডে ৩’শ ফলদ, বনজ ও ওষুধি গাছের চারা বিতরণ করা হয়। এ কর্মসুচীর আওতায় চাঁদপুরে ৬০ হাজার গাছের চারা বিতরণ করা হবে।

ক্যাপশন: ইসলামী ব্যাংক চাঁদপুর শাখার বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ করছেন ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও চাঁদপুর শাখার প্রধান মো: দাউদ খান, চাঁদপুর ১২নং ওয়ার্ডের কাউন্সিলর মো: হাবীবুর রহমানসহ অন্যান্য অতিথিবৃন্দ।

–স্টাফ রিপোর্টার