আজ ২ আগস্ট দৈনিক চাঁদপুর দিগন্তের ১৩তম বর্ষ পূর্তি

আবু সুফিয়ান ভুইয়া

আজ শুক্রবার ২ আগস্ট ১৯ দৈনিক চাঁদপুর দিগন্ত পত্রিকার এক যুগ পেরিয়ে চর্তুদশ বর্ষে পর্দাপন করতে যাচ্ছে। আমাদের এ অগ্রযাত্রায় যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি চাঁদপুর দিগন্ত পরিবার কৃতজ্ঞ।

২০০৬ সালের এই দিনে চাঁদপুরের এক ঝাঁক প্রতিশ্রুতিশীল একনিষ্ঠ সাংবাদিক নিয়ে দেশ ও জাতির কল্যাণে নিজেদেরকে নিবেদিত করার প্রত্যয়ে এ পত্রিকা যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকে অর্থনৈতিক, রাজনৈতিক, শাসকগোষ্ঠীর রক্তচক্ষু এবং নানাবিধ প্রতিকুলতা চড়াই উৎরাই পেরিয়ে আমাদের পথচলা অব্যাহত রয়েছে।

চাঁদপুরবাসীর অনুপ্রেরণা আর অকৃত্রিম ভালোবাসা ও সহযোগিতায় আমরা আজ ১৪তম বর্ষে পদার্পণ করছি। আজকের এ শুভ মুহুর্তে পত্রিকার সকল পাঠক, গ্রাহক, বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ী, সংবাদকর্মীসহ সর্বস্তরের জনগণকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। ‘সত্য প্রকাশে অবিচল’ এ শ্লোগানকে বুকে ধারণ করে আমাদের পথচলা যেন অব্যাহত রাখতে পারি এ জন্য সকলের সহযোগিতা একান্ত ভাবে প্রয়োজন।

শুরু থেকে আজ পর্যন্ত যে সকল সাংবাদিকগণ নিস্বার্থ ও নিরলসভাবে কাজ করে চাঁদপুর দিগন্তকে এ পর্যায়ে এনেছেন পত্রিকার সম্পাদনা বিভাগ এর পক্ষ থেকে তাদের প্রতি রইল কৃতজ্ঞতা। পত্রিকার অভিভাবক প্রতিষ্ঠান চাঁদপুর দিগন্ত ফাউন্ডেশনের সার্বিক তত্ত্বাবধানে এ পত্রিকা পরিচালিত হচ্ছে। আজকের এ শুভ মুহুর্তে ফাউন্ডেশনের সকল অভিভাবকের প্রতি রইল অকৃত্রিম শ্রদ্ধা। আমাদের দৃঢ় বিশ্বাস; সকলের সম্মিলিত প্রচেষ্টা এবং আন্তরিক সহযোগীতায় আমরা এগিয়ে যাচ্ছি আমাদের লক্ষ্য পানে।

এ উপলক্ষে এ দিন বিকেল ৪ টায় চাঁদপুর দিগন্ত কার্যালয় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন চাঁদপুর দিগন্ত ফাউন্ডেশনের চেয়ারম্যান ও পত্রিকার উপদেষ্টা সম্পাদক বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মাহবুবুর রহমান।

অনুষ্ঠানে আমন্ত্রিত সকলকে যথাসময়ে চাঁদপুর দিগন্তের কার্যালয় উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন পত্রিকার সম্পাদক ও প্রকাশক এডভোকেট মো: শাহজাহান মিয়া।