বৃহস্পতিবার , জুন ১৩ ২০২৪

হাজীগঞ্জ পৌর মেয়রের এসএসসির জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা

 খালেকুজ্জামান শামীম 
 হাজীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপনের উদ্যোগে প্রতি বছরের ন্যায়ে এবারো এসএসসি পরীক্ষা-২০২১ এ জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
 ৫ মার্চ শনিবার পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে টেলিকনফারেন্সে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ ও শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।
তিনি বলেন, প্রথমে আমি গভীর ভাবে স্বরণ করছি, বাঙ্গালির মহান নেতা জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং তার সুযোগ্য কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে। বঙ্গবন্ধুর কন্যা
শিক্ষা ক্ষেত্রে যে ব্যাপক অবদান রেখেছেন তা বাংলাদেশে ইতিহাসে স্বরনীয় হয়ে থাকবে। আমরা এখন যে প্রযুক্তির যোগে এসেছি, অনেকেই প্রযুক্তি নিয়ে সময় নষ্ট করে সময় কাটাচ্ছে। কিন্তু মনে রাখবে প্রযুক্তি যেমন জানা দরকার, পাশাপাশি তেমনি গভীর মনোযোগ দিয়ে পড়াশুনা অব্যাহত রাখতে হবে। প্রতিটি নতুন প্রজন্ম যেন এই স্বাধীণ রাষ্ট্রে নিজের মাথা তুলে দাড়াতে পারে, নিজের ভাগ্য পরিবর্তন করতে পারে এবং উন্নত বিশ্বে নিজের মাথা তুলে দাড়িয়ে বলতে পারে যে আমি বাঙ্গালী।
তিনি আরো বলেন, আজকের এমন অনুষ্ঠানের জন্য আমি পৌর মেয়রকে ধন্যবাদ জানাই। আজ যারা সংবর্ধনা নিচ্ছে তারা যেন কোন কারনে হারিয়ে না যায়। তাদের প্রতিও খেয়াল রাখতে হবে সবাইকে । সেই সাথে অর্থের জন্য কোন শিক্ষার্থী হারিয়ে না যায়, তাদের খোঁজ খবর নিয়ে তাদেরও এগিয়ে নিতে হবে।
সুইলপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. জাহিদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, হাজীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ আহমেদ খসরু, সাবেক উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন বতু, হাজীগঞ্জ পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মহসিন ফারুক বাদলসহ কৃতি শিক্ষার্থীগণ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পৌরসভার প্যানেল মেয়র জাহিদুল আজহার আলম বেপারীসহ ১২টি ওয়ার্ডেও কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর, পৌরসভার কর্মকর্তা কর্মচারী বৃন্দ। অনুষ্ঠান শেষে  এসএসসি পরীক্ষা-২০২১ এ জিপিএ-৫ প্রাপ্ত কৃতি পৌর এলাকার ১৮৯ জন শিক্ষার্থীদের সংবর্ধনা ও সনদ প্রদান করা হয়।