শনিবার , জুলাই ২৭ ২০২৪

হাজীগঞ্জে যুবককে পিটিয়ে হত্যা

খালেকুজ্জামান শামীম 

হাজীগঞ্জে চাচার হাতে ভাতিজা খুন হয়েছে । পুকুর সেচ দেয়াকে কেন্দ্র করে আপন চাচা মো. শাহজাহান (৫৫) সহ তার স্ত্রী ও ছেলে-মেয়ের মারধরে মো. ইদ্রিস বকাউল (৩৫) নামের ভাতিজা খুন হন।

রোববার বিকালে উপজেলার বাকিলা ইউনিয়নের ছয়ছিলা গ্রামের বকাউল বাড়িতে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত ইদ্রিস বকাউল ওই বাড়ির প্রবাসী শহিদ উল্যাহ্ বকাউলের ছেলে। ঘাতক চাচা মো. শাহজাহান একই বাড়ির মৃত মোহাম্মদ হোসেনের ছেলে। এ ঘটনায় শাহজাহানের স্ত্রী হাজেরা বেগম (৫০), মেয়ে কুলসুমা বেগম (৩৩) ও ছেলে বাবু জড়িত বলে জানান নিহতের বড় ভাই মো. কুদ্দুস।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন হাজীগঞ্জ উপজেলা স্বাস্থকমপ্লেক্সের ডা. ওনসুমান পাল। ঘটনাটি ঘটেছে (১০ মে ২০) রোববার সন্ধ্যায়।

হাজীগঞ্জ থানার ওসি (তদন্ত) আবদুল রশিদ জানান, খবর পেয়েছি। মৃত দেহ উদ্ধার করতে হাসপাতালে গিয়ে স্বজনদের পাইনি। তবে লাশ উদ্ধার হয়েছে।

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ইদ্রিসকে স্বজনরা সন্ধ্যায় হাসপাতালে নিয়ে আসে। এসময় তাদেরকে ইদ্রিসের বিষয়ে জানতে চাইলে তারা জানায় দুই পক্ষে মারামারি হয়েছে। তখন ইদ্রিস মারা গেছে। মৃত্যু নিশ্চিত হয়ে হাজীগঞ্জ থানায় খবর দিলে স্বজনরা পালিয়ে যায়।

এর মধ্যে তার ভাইও ছিল। কিন্তু কেউ তাদের পরিচয়ও দিতে রাজি হয়নি। রাত সাড়ে আটটায় এ রিপোর্ট লেখা পযর্ন্ত লাশ হাসপালে পুলিশ আয়োত্বে রয়েছে। হাসপাতালে দেয়া মোবাইল নাম্বারটিও বন্ধ রয়েছে।

নিহতের বড় ভাই মো. কুদ্দুস জানান,  রোববার বিকালে আমাদের  বাড়ির পুকুর সেচ দেয়ার জন্য  আমার ছোট ভাই ইদ্রিস শ্যালো মেশিন বসায়। ওই সময়  আমার চাচা শাহজাহান, চাচী হাজেরা বেগম, চাচাতো বোন কুলসুমা বেগম ও চাচাতো ভাই বাবু বাধা দেয় । এ সময় তাদের মাঝে কথা  কাটা-কাটি হয়।
এক পর্যায়ে তারা চারজন মিলে আমার ভাই ইদ্রিসের উপর লাঠি সোটা দিয়ে  ব্যাপক মারধর করে। এতে সে গুরুতর আহত হয়। এসময় ভাইকে বাঁচাতে গেলে তারা আমার মা ও ছোট
ভাইয়ের স্ত্রীকেও মারধর করে। খবর পেয়ে আমি বাড়িতে গিয়ে তাকে উদ্ধার করে বাকিলা বাজারে একজন পল্লী চিকিৎসকের কাছে নিয়ে আসি।