শুক্রবার , জুন ১৪ ২০২৪

হাইমচরে গন্ডামারা বোর্ড অফিস যুব সংঘ পরিবারের মাঝে সবজি বীজ বিতরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ- বসতবাড়িতে প্রতি ইঞ্চি যায়গা ফসল উৎপাদনে কাজে লাগাতে হবে এই বক্তব্যকে ধারণ করে হাইমচরের “গন্ডামারা বোর্ড অফিস যুব সংঘ” এর উদ্যোগে- কোভিড-১৯ (করোনা) পরবর্তী খাদ্য সংকট মোকাবেলায়, গন্ডামারা এলাকায় বসত বাড়িতে ও জমিতে সবজি চাষ বাড়াতে ১০০ পরিবারের মাঝে সবজি বীজ বিতরণ করা হয়।
বুধবার, ১৩মে বিকাল ৩ ঘটিকায় স্থানীয় গন্ডামারা বোর্ড অফিস প্রাঙ্গনে বীর মুক্তিযোদ্ধা মোঃ সফিউল্লাহ সওদাগরের সভাপতিত্বে, শাহ আলম হোসেন বিজয় এর সঞ্চানলায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাইমচরের উপজেলা কৃষি অফিসার, দেবব্রত সরকার জিতু।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, হাইমচর উপজেলা কৃষি অফিস সবার জন্য খোলা। আপনারা যারা কৃষি কাজ করেন বা কৃষি উদ্যোগ নিতে চান, তারা কৃষি বিষয়ে যেকোনো যেকোন প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।সরকার সব সময় কৃষকের উপর গুরুত্ব দিয়ে থাকে। তাই করোনার এই সংকটে আপনার বাসার আঙ্গিনার জমিটুকুতে সবজি চাষ করতে পারেন।
বিশেষ অতিথি হিসেবে কুমিল্লার মুরাদনগরের উপজেলা কৃষি  অফিসার ও সংগঠনের সাধারণ সম্পাদক, মাইন উদ্দিন আহমেদ, এবং মোঃ রিপন বেপারী, সহ সভাপতি, অত্র সংগঠন।
অনুষ্ঠানে ৮ ধরনের হাইব্রিড ও উচ্চ ফলনশীল  জাতের সবজি বীজ- শশা, লাউ, করলা, ধুন্দল, বরবটি, ডাটা, পুঁইশাক, চালকুমড়া সবজি বীজ বিতরণ করা হয়।
উল্লেখ্য যে, সামাজিক দূরত্ব বজায় রেখে  সবজি বীজ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।