শনিবার , জুলাই ২০ ২০২৪

সোমবার থেকে সারাদেশ এক সপ্তাহের জন্য লকডাউন

দেশে নতুন করে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধির প্রেক্ষাপটে সোমবার থেকে সারাদেশ এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করেছে সরকার।

শনিবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করছে সরকার।

অন্যদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতেও এ কথা বলা হয়েছে। সেখানে জানানো হয়েছে, দ্রুত ছড়াতে থাকা করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার দুই-তিন দিনের মধ্যে এক সপ্তাহের জন্য লকডাউনের চিন্তা করছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

লকডাউনে চালু থাকবে শিল্প-কলকারখানা

করোনা সংক্রমণ পরিস্থিতির কথা বিবেচনায় নিয়ে আগামী সোমবার থেকে সারা দেশে এক সপ্তাহের লকডাউন জারি করেছে সরকার। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আজ শনিবার এ ঘোষণা দেন।

এদিকে, লকডাউনের মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে শিল্প-কলকারখানা চালু থাকবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

২০২০ সালের মার্চে বাংলাদেশ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। করোনার প্রথম ঢেউ দক্ষতার সঙ্গে সামাল দিয়ে সারা বিশ্বে প্রশংসিত হয়েছিল বাংলাদেশ। সম্প্রতি করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর বাংলাদেশে করোনা সংক্রমণের হার বেড়ে গেছে। সংক্রমণের হার নিয়ন্ত্রণে রাখতে লকডাউন জারি করেছে সরকার।

ডিএস/এএইচ