মঙ্গলবার , জুন ২৫ ২০২৪

সিপি রানারসের “চল দৌড়াই ৭.৫ কি.মি দূরপাল্লার দৌড় প্রতিযোগিতা

গত ১১-ই সেপ্টেম্বর রোজ শুক্রবার চাঁদপুর সদরে অনুষ্ঠিত হয়ে গেল চাঁদপুর জেলার প্রথম ও একমাত্র রানিং কমিউনিটি সিপি রানারসের উদ্যোগে “চল দৌড়াই ৭.৫ কি.মি.” নামে ম্যারাথনধর্মী দূরপাল্লার একটি দৌড় প্রতিযোগিতা।
সামাজিক দূরত্ব ও যথাযথ স্বাস্থ্যবীধি মেনে ভোর ৬ টা থেকে ৭.৩০ পর্যন্ত সময়সীমার মধ্যে  চাঁদপুর, ঢাকাসহ অন্যান্য জেলা থেকে আগত বিভিন্ন বয়স ও শ্রেণী-পেশার প্রায় ৭০ জন প্রতিযোগী উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।
এর বাহিরে প্রায় ৫০ জন প্রতিযোগী স্বশরীরে চাঁদপুরে উপস্হিত না থেকেও একই সময়ে নিজ অবস্থান হতে ভার্চুয়ালি প্রতিযোগীতায় অংশগ্রহণ করে।
চাঁদপুর অঙ্গীকার থেকে শুরু হওয়া উক্ত প্রতিযোগিতায় প্রত্যেক প্রতিযোগী ৭.৫ কি.মি. দৌড়ান যা শেষ হয় চাঁদপুর-ফরিদগঞ্জ মহাসড়কের গাছতলা ব্রীজসংলগ্নে।
নিয়মিত শরীরচর্চা ও শারীরিক সক্রিয়তা বজায় রাখার মাধ্যমে একটি স্বাস্থ্যকর সমাজ বিনির্মাণকে লক্ষ্য রেখে প্রতিষ্ঠিত হওয়া সিপি রানারস চাঁদপুর জেলার কৃষ্টি কালচারকে সমগ্র দেশে ছড়িয়ে দেয়া ও তা উপস্থাপনের অংশ হিসেবে উক্ত মিনি ম্যারাথনটি আয়োজন করে।
প্রতিযোগিতায় ৩৪ মিনিট ০৮ সেকেন্ড সময় নিয়ে ১ম স্থান অর্জন করে চাঁদপুরের ছেলে মোঃ সাইফুল। যথাক্রমে ২য় ও ৩য় হোন চাঁদপুরের নিক্কন হাওলাদার ৩৪ মিনিট ১৬ সেকেন্ডে ও আমির হামজা ৩৭ মিনিট ৪৩ সেকেন্ড।
দূরপাল্লার এই দৌড় প্রতিযোগীতায় মূল পৃষ্ঠপোষকতা করে এসিআই ফার্মাসিউটিক্যালস।

সহযোগী পৃষ্ঠপোষকতায় ছিল ডিটেইল ডেন্টা-চাঁদপুর শাখা,ইলিশের বাজার, ট্রাভেলারস হাট ও স্ন্যাপ কার্টেসি।

প্রতিযোগীতা শেষে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে আয়োজক কমিটির সদস্য ডক্টর মাহিদ সাদ, মোয়াজ্জেম হোসেন, তাহমিদুল হাসান, সাকিব আহমেদ চৌধুরি, সাজ্জাদ হোসেন উপস্থিত ছিলেন।
এছাড়াও চাদপুরের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যাক্তিত্ব ডক্টর রায়হান মোহাম্মদ ওমর ফারুক, ডক্টর  রফিকুল ইসলাম এবং চাদপুর সরকারি কলেজের রেজাউল করিম স্যার উপস্তিত ছিলেন। সিপি রানারসের এই ভিন্নধর্মী উদ্যোগকে স্বাগত জানান এবং ভবিষ্যতে এধরনের আরও ইভেন্ট বাস্তবায়নের জন্য আশাবাদ ব্যক্ত করেন।
সমাপনীতে নির্দিষ্ট সময়সীমার মধ্যে মিনি ম্যারাথন সম্পন্নকারী প্রত্যেক প্রতিযোগীকে ফিনিশার মেডেল প্রদান করা হয়।

চাঁদপুরে পর্বতারোহী রত্নার স্মরণে ভার্চুয়াল দৌড় অনুষ্ঠিত

সড়ক দুর্ঘটনায় নিহত পর্বতারোহী ও ক্রীড়াবিদ রেশমা নাহার রত্নার স্মরণে ও সুবিচারের দাবিতে ভার্চুয়াল দৌড় অনুষ্ঠিত হয়েছে চাঁদপুরে।

শুক্রবার (২৮ আগষ্ট )  চাঁদপুরের সি.পি রানার্স গ্রুপের আয়োজনে সকাল ৬ টায়  চাঁদপুর স্টেডিয়ামের সামনে থেকে এ দৌড় অনুষ্ঠিত হয়।

চাঁদপুর স্টেডিয়ামের সামনে থেকে এ দৌড় অনুষ্ঠিত হয়ে  বঙ্গবন্ধু সড়ক, ট্রাকরোড, পাওয়ার হাউজ, ট্রাকঘাট, নতুন বাজার, সদর হাসপাতাল, কালি বাড়ি হয়ে ১০ কিলোমিটার পথ অতিক্রম করে সকাল ৭ টার দিকে চাঁদপুর বড় স্টেশন মোলহেডে এসে দৌড় শেষ হয়।
এ দৌড় কর্মসূচিতে অংশগ্রহণ করেন চাঁদপুরের সি.পি রানার্স  গ্রুপের প্রায় ১৫ জন সদস্য।

উল্লেখ্য, গত ৭ আগস্ট রাজধানীর শেরে বাংলা নগর থানার লেক রোড এলাকায় সাইকেল চালানোর সময় মাইক্রোবাসের ধাক্কায় প্রাণ হারান পর্বতারোহী রেশমা রত্না (৩৩)। এতে সি.পি রানার্স গ্রুপের সদস্য তাহমিদুল হাসান সহ গ্রুপের অন্যান্য সদস্যবৃন্দ গভীরভাবে মর্মাহত।

তার স্মরণে একই সময় দেশের ৫০টি স্থানে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এরই অংশ হিসবে এই ঘটনার সুবিচারের দাবিতে আমরা ভার্চুয়াল দৌড়ে অংশ নিয়েছি।

আমরা রত্না হত্যার বিচার চাই এবং রাস্তায় আলাদা সাইকেল লেন চাই।