শনিবার , জুলাই ২০ ২০২৪

শাহরাস্তিতে গরীব ও অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

শাহরাস্তিতে গরীব ও অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
শাহ আলম ভূঁইয়া

সততা একতা সেবা এই স্লোগানকে সামনে রেখে আর্ত-মানবতার সেবায় গঠিত হয় শাহরাস্তি  সূর্যমুখী সমাজ সংঘ।সারা বিশ্বব্যাপী যখন করোনা ভাইরাসের কারণে  মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। খেটে খাওয়া মানুষগুলো যখন গৃহবন্দী, সে সময় শাহরাস্তি সূর্যমুখী সমাজ সংঘ  অর্ধশতাধিক  গরীব ও অসহায় মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন।

খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠান উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন সূর্য মূখী সমাজ সংঘের সহ সভাপতি মোঃ তোফায়েল আহমেদ মাস্টার, অর্থ সম্পাদক ইঞ্জিনিয়ার  জিহাদুল ইসলাম শামীম,সংঘের শিক্ষা বিভাগের প্রধান আব্দুর রহিম মাস্টার, ধর্ম বিষয়ক সম্পাদক ইকবাল হোসেন বি.এ,সদস্য ইঞ্জিনিয়ার মেহেরাজুল করিম সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত  ছাত্রবৃন্দ।উক্ত অনুষ্ঠানে বক্তারা সমাজের উচ্চবিত্ত সচেতন সবাইকে দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানান এবং সূর্য মূখী সমাজ সংঘের কার্যক্রম যাতে আরো সুন্দরভাবে পরিচালনা করতে পারে সে জন্য শাহরাস্তিবাসির কাছে দোয়া প্রার্থনা করেন।

শাহরাস্তির রায়শ্রীর যুবকেরা খাবার নিয়ে গ্রামবাসীর ঘরে ঘরে

শাহরাস্তির রায়শ্রীর যুবকেরা খাবার নিয়ে গ্রামবাসীর ঘরে ঘরে.বন্দী জীবনে রুটি-রুজি বন্ধ হয়ে যাওয়ায় অনেকে ভোগছে খাবার যন্ত্রনায়, মুখ ফুটে কিছু বলতে পারছেনা। এই বন্দী অবস্থায়”কেউ খাবে কেউ খাবে না, তা হবে না তা হবে না “এই স্লোগানকে সামনে নিয়ে এগিয়ে চলছে রায়শ্রীর যুবসমাজ। গ্রামের সকল যুবকরা মিলেই শুরু করে দিলো অর্থ জোগাড় করা।দুহাত খুলে এগিয়ে এসেছে প্রবাসীরা,সকল চাকরিজীবী, ব্যবসায়ীরা।

সকলের অনুদানের অর্থ দিয়ে আজ প্রায় তিন শতাধিক পরিবারের মাঝে বিতরণ করেছেন খাদ্যসামগ্রী। মনে আনন্দ নিয়ে একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছেন যুবকেরা। করোনা যেন তাদেরকে আতঙ্কিত করতে পারেনি,পেরেছে ভালোবাসার বন্ধনে আবদ্ধ করতে। সকলের মুখে হাসি যেন এক নতুন দিগন্ত। এগিয়ে চলুক আগামীর সুখে-দুখে একে অপরের পাশে থাকার প্রত্যাশায়।