শুক্রবার , জুলাই ১৯ ২০২৪

বাহরাইনে নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশনের ১০০ তম অনলাইন মিটাপ উদযাপন

বাহরাইনে নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশনের ১০০ তম অনলাইন মিটাপ উদযাপন উদ্যোক্তা তৈরির প্লাটফর্ম নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশন (এন আর বি )বাহরাইন টিম এর উদ্যোগে “চাকুরী করবো না চাকুরী দেব”এই শ্লোগানকে সামনে নিয়ে ১০০ তম অনলাইন মেঘা মিটাপ উদযাপন অনুষ্ঠিত হয়।

(৮ অক্টোবর) সন্ধ্যা ৬ টায় দ্যা লজ স্যূট হোটেলের সম্মেলন কক্ষে নব নিযুক্ত ফাউন্ডেশনের ভলন্টিয়ার রাজ নোমানের কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে কান্ট্রি এম্বাসেডর ইয়াছিন আরাফাতের সভাপতিত্বে ও ইসমাইল পলাশ এর সঞ্চালনায়

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাহরাইন সরকারকর্তৃক অনুমোদিত সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটির সহ সভাপতি মাজাহারুল হক নয়ন,
বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির সমাজ সেবা সম্পাদক আব্দুল মোমিন ও অর্থ সম্পাদক মো. মোতালেব হোসেন।

অনুষ্ঠানে প্রধান বক্তা ফাউন্ডেশনের মডারেটর ও কান্ট্রি এম্বাসেডর- আবু তাহের, এন আর বি বাহরাইন টিম এর প্রতিবেদন উপস্থাপন করেন কান্ট্রি এম্বাসেডর- সানি রাফি, ফাউন্ডেশন নিয়ে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন- জহির আহাম্মেদ পারভেজ।

অনুষ্ঠানে ফাউন্ডেশননের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইকবাল বাহার জাহিদ টেলিবার্তায় যুক্ত হয়ে বর্তমানে বাংলাদেশের ৬৪ টি জেলায় ও বিশ্বের প্রায় ৮০ টি দেশে ৩ লক্ষ সদস্য ও

২ হাজারের বেশি ভলন্টিয়ার নিয়ে এই ফাউন্ডেশনের কার্যক্রম অব্যাহত আছে।

তিনি আরও বলেন,ফাউন্ডেশনের প্রতিটি সদস্য যেন এক একজন উদ্যোক্তা হতে পারে সে জন্য তিনি নিরলস চেষ্টা করে যাচ্ছেন।
তিনি প্রবাসীদের উদ্দেশ্যে বলেন-ভবিষ্যতে ফাউন্ডেশনের যদি ভালো অবস্থান হয় বাংলাদেশ সরকারের কাছে আবেদন জানাবেন প্রবাস থেকে যে সকল প্রবাসী বাংলাদেশ যাবে তাদেরকে যেন এয়ারপোর্টে লাল গালিচা দিয়ে সম্মান জানানো হয়।

এছাড়া টেলিফোনে যুক্ত হয়ে বাংলাদেশ সোসাইটির সভাপতি আসিফ আহাম্মেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ইকবাল বাহার জাহিদ এবং সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। বক্তব্যে জানান, সোসাইটি থেকে যত ধরনের সহযোগিতার প্রয়োজন তিনি ফাউন্ডেশনকে দিয়ে যাবেন।

এছাড়া উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের কান্ট্রি এম্বাসেডর- মোহাম্মদ রাসেল, নুরুন্নবী কমিউনিটি ভলন্টিয়ার- রাজিব ইসলাম ও বাহরাইনের আজীবন সদস্য ও কমিউনিটি ভলন্টিয়ার, অনলাইন মিটাপে বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে কোর ভলন্টিয়ার,মডারেটর, কান্ট্রি এম্বাসেডর, ডিষ্ট্রিক্ট এম্বাসেডর, কমিউনিটি ভলন্টিয়ার ও আজীবন সদস্যরা,

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম- বাহরাইন শাখার সভাপতি ও যমুনা টেলিভিশনের বাহরাইন প্রতিনিধি- মো.স্বপন মজুমদার, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম- বাহরাইন শাখার সাংগঠনিক সম্পাদক ও বাংলা টিভির বাহরাইন প্রতিনিধি- সম্রাট নজরুল ইসলাম, মানুষের কল্যানে প্রতিদিন বাহরাইন প্রতিনিধি- আশফাক আহমদ।

এসময় অনুষ্ঠানে ৭ জন সেরা ভলন্টিয়ার সম্মাননা স্মারক প্রদান করা হয়। পরিশেষে অনুষ্ঠানের সভাপতি ইয়াছিন আরাফাত উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করেন।

–বাহরাইন প্রতিনিধি