শুক্রবার , জুন ১৪ ২০২৪

ফরিদগঞ্জ দরিদ্র পরিবারে ত্রাণ সামগ্রী বিতরণ

ফরিদগঞ্জ প্রতিনিধ
ফরিদগঞ্জ উপজেলা সদরের অবস্থিত ঐতিহ্যবাহী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির উদ্যোগে অসহায় ও দরিদ্র শিক্ষার্থীদের পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন করা হয়েছে। শনিবার দুপুরে বিদ্যালয় মাঠে 30 জন শিক্ষার্থীর পরিবারে ত্রাণ বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি চাঁদপুর জেলা পরিষদের সদস্য ও সম্ভাব্য মেয়র প্রার্থী সাইফুল ইসলাম রিপন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফাতেমা বেগম অভিভাবক সদস্য আমির হোসেন, ওমর ফারুক পাটোয়ারী, মোজাম্মেল হোসেন পাটোয়ারী সহকারী শিক্ষক তাজুল ইসলাম, মিজানুর রহমান, ফজলুল হক মিজি,  কামাল হোসেন, হোসেন রফিকুল ইসলাম, সাবিত্রী রানী মজুমদার,সহ প্রমুখ।

মানুষের বাড়ি বাড়ি ত্রাণ পৌছে দিচ্ছেন ডা: সাগর
সরকারের নির্দেশিত নিয়ময়ানুয়ারী মহামারী করনো ভাইরাস থেকে রক্ষা পেতে মানুষ যাতে ঘরে থাকে। সেই জন্য চিকিৎসা ও সেবার পাশাপাশি ত্রাণ নিয়ে মানুষের পাশে দাঁড়ালেন চাঁদপুর জেলা বিএমএর সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: হারুনুর রশিদ সাগর। সকলকে ঘরে থাকার আহŸান জানিয়ে মানুষকে মুঠো ফোনের মাধ্যমে চিকিৎসা সেবা দেয়ার সাথে সাথে তিনি ফরিদগঞ্জ উপজেলার দেড় সহ¯্রাধিক মানুষের বাড়ি বাড়ি ত্রাণ পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছেন।
জানা গেছে, কোভিড-১৯ আতংকের কারণে যখন অনেক চিকিৎসকই সেবা থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন, তখন তিনি চাঁদপুর সদর ও ফরিদগঞ্জ উপজেলাবাসীদের জন্য তথ্যপ্রযুক্তির মাধ্যমে চিকিৎসা দেয়া শুরু করেন। তার ব্যক্তিগত মুঠো ফোন নাম্বার ফেইসবুকে দিয়ে লোকজনকে সেবা নেয়ার আহŸান জানান। তার এই উদ্যোগে চিকিৎসা থেকে বঞ্চিত অনেক মানুষ সেবা গ্রহণ করতে পারছে। এর পাশাপাশি তিনি ফরিদগঞ্জ উপজেলার দেড়সহ¯্রাধিক মানুষের কয়েকদিনের খাবার ৪ এপ্রিল শনিবার থেকে তার কর্মীরা বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন।
সকালে উপজেলার গুপ্টি পশ্চিম ইউনিয়নের খাজুরিয়া বাজারে কর্মীদের হাতে এসব খাবার সামগ্রী তুলে দিতে গিয়ে তিনি বলেন, দেশের এই দু:সময়ে মানুষের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব। চিকিৎসা সেবা দেয়ার সাথে ত্রাণ মানুষের বাড়ি বাড়ি পৌছিয়ে দিচ্ছি। উদ্দেশ্য একটাই মানুষ যাতে নিরাপত্তর কথা ভেবে বাড়ি থাকে। এসসময় উপজেলা পরিষদ ভাইসচেয়ারম্যান জি এস তছলিম আহমেদ, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক হাজী কামরুল হাসান সউদসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তি ও গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।

জেলা পরিষদ সদস্য ও সম্ভাব্য মেয়র প্রার্থী সাইফুল ইসলাম রিপন

শনিবার সারাদিন ফরিদগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে কর্মহীন মানুষ ও শ্রমজীবী অসহায় দরিদ্র মধ্যবিত্ত পরিবারের মাঝে ত্রাণ পৌঁছে দিচ্ছেন জেলা পরিষদের সদস্য ও সম্ভাব্য মেয়র প্রার্থী সাইফুল ইসলাম রিপন । সারাদেশে অঘোষিত লকডাউন এ পৌরসভা এলাকার ভাটির গাও রুদ্র গাও পূর্ব বড়ালী কাচিয়ারা ত্রাণ পৌঁছে দেয়া হয়েছে । এসময় তিনি বলেন আপনারা ঘরে থাকুন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সহায়তায় আমরা চেষ্টা করব আপনাদের ঘরে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়ার জন্য। আমি আশা করব আপনারা সরকারের প্রতিটি নির্দেশনাকে সম্মান জানাবেন আপনারা সুরক্ষিত থাকবেন। তারপরেও যদি আরো কিছু প্রয়োজন হয় তাহলে আপনারা আমাদের সাথে যোগাযোগ করবেন। আমরা চেষ্টা করব পৌঁছে দেওয়ার জন্য। এসময় তার সাথে উপস্থিত ছিলেন পৌর যুবলীগের যুগ্ন আহবায়ক এস এম সোহেল রানা যুগ্ম আহ্বায়ক মজিবুর রহমান, শাকিল পাঠান, কাওছার আহমেদ ,নেওয়াজ পাঠান, ছাত্রলীগ নেতা নাজমুল পাঠান, মিঠুন চক্রবর্তী, ইমরান হোসেন সউদ সহ প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় 300 টি পরিবারকে চাল ডাল সহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়ার হয়েছে।