মঙ্গলবার , জুন ২৫ ২০২৪

ফরিদগঞ্জে ‘ডক্টর’স সেইফটি চেম্বার’উদ্বোধন

ফরিদগঞ্জ প্রতিনিধি

চিকিৎসকদের সুরক্ষায় চাঁদপুর সদর হাসপাতাল এবং ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘ডক্টর’স সেইফটি চেম্বার’ স্থাপন করা হয়েছে।

ফরিদগঞ্জ উপজেলার কৃতিসন্তান শিল্পপতি সাজ্জাদ রশিদ সুমনের নিজস্ব অর্থায়নে এ সকল চেম্বার স্থাপন করা হয়। এছাড়াও তিনি চিকিৎসক এবং নার্সদের সুরক্ষায় হাসপাতাল দু’টিতে চিকিৎসা সরঞ্জাম, পিপিই, এন-৯৫ মাস্ক, ফেইস গগলস, হ্যান্ডস গ্লাভস ইত্যাদি প্রদান করেন।

শনিবার সকালে জেলা সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্যাহ চেম্বারের উদ্বোধন করেন। এ সময় ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আশরাফ আহমেদ চৌধুরী সহ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকগণ এবং স্বেচ্ছাসেবক মাহফুজ শেখ, বাবলু শেখ, ফরহাদ শেখ, মামুন পাটওয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

শিল্পপতি সাজ্জাদ রশিদ সুমন বলেন, আমি মনে করি করোণা প্রতিরোধ যুদ্ধে ডাক্তার এবং নার্সগণ প্রথম সারির যোদ্ধা। তাই দেশের বর্তমান প্রেক্ষাপট বিবেচনা করে রোগীদের সেবা এবং চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করার নৈতিক দায়িত্ববোধ থেকে আমার এ ক্ষুদ্র প্রচেষ্টা। প্রতিটি মানবিক প্রয়োজনে সাড়া দিতে বরাবরের ন্যায় আমি সাধ্যমত প্রস্তুত।

সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্যাহ বলেন, রোগীর সেবা এবং চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে ‘ডক্টর’স সেইফটি চেম্বার’ শিল্পপতি সাজ্জাদ রশিদের একটি অনন্য উদ্যোগ। তাঁর এ সহযোগিতা করোণা পরিস্থিতি মোকাবেলায় আমাদের চিকিৎসকদের আরো অনুপ্রাণিত করবে।

ক্যাপশন : ফরিদগঞ্জে ‘ডক্টর’স সেইফটি চেম্বার’ উদ্বোধন করছেন জেলা সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্যাহ। ইনসেটে শিল্পপতি সাজ্জাদ রশিদ।