শুক্রবার , জুলাই ১৯ ২০২৪

ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

আগামী ৯ ডিসেম্বর বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার নির্বাচন। নির্বাচনকে ঘিরে ফটো সাংবাদিকদের উৎসবমুখোর হয়ে উঠছে চাঁদপুর প্রেসক্লাব ভবন। করোনাকালীন সময়ে স্বাস্থবিধির কারণে ফটো সাংবাদিকদের পেশাগত কাজ ছাড়া একত্রিত হওয়ার সুযোগ খুব কমই হয়েছে।

বুধবার ২ ডিসেম্বর ছিলো মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন। সাধারণ সম্পাদক পদে পূর্বের একজনসহ এই দিন নির্বাচনে নির্ধারিত ১০টি পদে ২১জন প্রার্থী মনোয়নপত্র সংগ্রহ করেন। এর আগে গত রোববার ২৯ ডিসেম্বর নির্বাচনের তফসিল গোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার এএইচএম আহসান উল্লাহ। মনোনয়নপত্র সংগ্রহ কাজে প্রধান নির্বাচন কমিশনারকে সহযোগিতা করেন নির্বাচন কমিশনার আল-ইমরান শোভন ও রিয়াদ ফেরদৌস। এছাড়াও চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন এ সময় উপস্থিত ছিলেন।

মনোনয়ন ফরম সংগ্রহকারীরা হলেন-সভাপতি পদে : এম এ লতিফ ও মিজানুর রহমান লিটন। সিনিয়র সহ-সভাপতি: এম এম কামাল, মো. সজিব খান, মুহাম্মদ আলমগীর ও অভিজিত রায়। সহ-সভাপতি: ফাহিম শাহরিন কৌশিক ও শাওন পাটওয়ারী। সাধারন সম্পাদক: সাইদ হোসেন অপু চৌধুরী, কে এম মাসুদ ও শেখ আল মামুন। সিনিয়র সহ-সাধারন সম্পাদক পদে একজন মো. মাজহারুল ইসলাম অনিক। সহ-সাধারন সম্পাদক: মো. শরীফুল ইসলাম ও আশিক বিন রহিম। অর্থ সম্পাদক: মো. আবদুর রহমান গাজী ও এম আই দিদার। দপ্তর সম্পাদক পদ একজন কবির হোসেন মিজি। নির্বাহী সদস্য: বাদল মজুমদার, চৌধুরী ইয়াসিন ইকরাম, এস এম সোহেল ও কে এম সালাউদ্দিন।

নির্বাচন উপলক্ষ্যে সর্বশেষ হালনাগাদ ভোটার তালিকা প্রকাশ হয়েছে গত ৩০ নভেম্বর। এটি চাঁদপুর প্রেসক্লাব ভবনে তৃতীয় তলায় নোটিশ বোর্ডে সাঁটানো হয়েছে। নির্বাচন কমিশন সূত্রে জানাগেছে, মনোনয়নপত্র জমা ৩ ডিসেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চাঁদপুর প্রেসক্লাব কার্যালয়ে। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৩ ডিসেম্বর ২০২০, বেলা ২টা। বাতিলকৃত প্রার্থিতার বিষয়ে শুনানি ৩ ডিসেম্বর ২০২০, বিকেল ৩ থেকে ৪টা চাঁদপুর প্রেসক্লাব কার্যালয়।

মনোনয়নপত্র প্রত্যাহার ৪ ডিসেম্বর ২০২০, সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত। ভোটগ্রহণ : ৯ ডিসেম্বর ২০২০, বুধবার, সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত। ভোটগ্রহণ প্রেসক্লাবের তৃতীয় তলা। নির্বাচন সংক্রান্ত যাবতীয় তথ্যাদি প্রেসক্লাব কার্যালয় থেকে সংগ্রহ করা যাবে।