মঙ্গলবার , জুন ২৫ ২০২৪

জার্মান ডক্টরস’র সহায়তায় সংখ্যালঘু জনগোষ্ঠীর পাশে বন্ধু, আইসিডিডিআরবি

চলমান করোনা মহামারীর মধ্যে চাঁদপুরসহ দেশের ২৮টি জেলায় হিজরা ও যৌন সংখ্যালঘু জনগোষ্ঠীর ২৩৯০ জন সদস্যকে খাদ্য সহায়তা প্রদান শুরু করেছে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি – বন্ধু।

জার্মান ডক্টরস নামের দাতা সংস্থার আর্থিক সহায়তায় আইসিডিডিআর,বি এর সার্বিক ব্যবস্থাপনায় গত ২৯ শে জুন সোমবার থেকে শুরু করে ১জুলাই পর্যন্ত চাঁদপুর জেলায় বন্ধুর সাব ডিআইসি থেকে ৭০ জনকে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করেছে।

খাদ্য সহায়তা হিসাবে প্রত্যেককে ১২ কেজি চাউল, ৪ কেজি আলু, ২ কেজি মশুর ডাল, ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি পিঁয়াজ, ২কেজি লবণ এবং ২ টি মাক্স প্রদান করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর সাব ডিআইসির ইনচার্জ মোঃ আবদুস সামাদ খান, সাংস্কৃতিক ব্যক্তি ও সমাজ সেবক এডভোকেট আবুল কালাম সরকার।

এ সময় তারা বলেন হিজড়া ও প্রান্তিক জনগোষ্ঠীর মানুষ আমাদের সমাজে বরাবরই অবহেলিত ও বঞ্চিত। এই চলমান করোনা মহামারিতে তাদের অনেকেই কর্মহীন হয়ে পড়েছে এবং প্রচলিত গেশাও চালাতে পারছে না। এ পরিস্থিতিতে দিন শেষে তাদের খাবার সংগ্রহ করাই কঠিন হয়ে পড়েছে।

বন্ধু এবং আইসিডিডিআর,বি ভিবিষ্যতে এই খাদ্য সহায়তা কার্যক্রম অব্যহত রাখার চেষ্টা করবে। আইসিডিডিআরবি বন্ধু বর্তমানে দেশের বিভিন্ন জেলায় এইচআইভি প্রতিরোধে ভিবিন্ন কার্যক্রম পরিচাল না করে আসছে।

ক্যাপশন ঃ জার্মান ডক্টরস্ এর সহায়তায় হিজরা ও যৌন সংখ্যালঘুদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন অতিথি বৃন্দ।