শুক্রবার , জুন ১৪ ২০২৪

চাঁদপুর সদরে চেয়ারম্যান পদে ৫০ জন, মহিলা মেম্বার পদে ৭৯ ও পুরুষ সদস্য পদে ৩৪৫ জনের মনোনয়ন পত্র দাখিল

স্টাফ রিপোর্টার

গতকাল ১৭ অক্টোবর রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত উৎসব মুখর পরিবেশে চাঁদপুর সদর উপজেলার ১০টি ইউনিয়নে মনোনয়ন পত্র দাখিল সম্পন্ন হয়েছে। জেলা নির্বাচন অফিসে, সদর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কার্যালয়ে, সদর উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ও রিটার্নিং অফিসে প্রার্থীগণ মনোনয়ন পত্র দাখিল করেন।

যেসব ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন যারা- বিষ্ণুপুর ইউনিয়নঃ চেয়ারম্যান পদে, ৪ জন। বর্তমান চেয়ারম্যান নাছির উদ্দিন খান শামীম(আওয়ামীলীগ), অজিউল্লাহ সরকার (ইসলামী আন্দোলন বাংলাদেশ), মোঃ জিয়াউর রহমান, খোরশেদ আলম(স্বতন্ত্র)। সংরক্ষিত আসনের সদস্য ( মহিলা মেম্বার ) ০৬ জন ও সাধারণ সদস্য ২৯ জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন ও জমা প্রদান করেন।

আশিকাটি ইউনিয়নঃ এ ইউনিয়নে প্রার্থী ৬ জন। বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ বিল্লাল হোসেন পাটওয়ারী(আওয়ামীলীগ), মাসুদ গাজী(ইসলামী আন্দোলন বাংলাদেশ),দেলোয়ার হোসেন খান, জাফর আহম্মদ খান, নয়ন চন্দ্র দাস, সাইফুল ইসলাম(স্বতন্ত্র)। সংরক্ষিত আসনের সদস্য ( মহিলা মেম্বার ) ০৬ জন ও সাধারণ সদস্য ৪১ জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন ও জমা প্রদান করেন।

শাহমাহমুদপুর ইউনিয়নঃ এ ইউনিয়নে প্রার্থী ৬ জন। বর্তমান চেয়ারম্যান বিএনপির স্বপন মাহমুদ(স্বতন্ত্র),

মাসুদুর রহমান নান্টু(আওয়ামীলীগ), মোঃ শাহ জামাল গাজী(ইসলামী আন্দোলন বাংলাদেশ), মোঃ আবুল হাশেম ররুশদী, মোঃ ফারুক হোসেন বেপারী, মোঃ রফিকুল ইসলাম(স্বতন্ত্র)। সংরক্ষিত আসনের সদস্য ( মহিলা মেম্বার ) ১০ জন ও সাধারণ সদস্য ৩৮ জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন ও জমা প্রদান করেন।

রামপুর ইউনিয়নঃ এ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীর সংখ্যা ৫। বর্তমান চেয়ারম্যান মোঃ আল মামুন পাটওয়ারী(আওয়ামীলীগ), মোঃ আলতাফ হোসেন(ইসলামী আন্দোলন বাংলাদেশ), আবুল বারাকাত মোঃ রেজওয়ান, মোঃ ইকবাল হোসেন পাটওয়ারী ও মোঃ দিদার হোসেন(স্বতন্ত্র)। সংরক্ষিত আসনের সদস্য ( মহিলা মেম্বার ) ০৮ জন ও সাধারণ সদস্য ৩৩ জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন ও জমা প্রদান করেন।

মৈশাদী ইউনিয়নঃ এই ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন ৪ জন। বিএনপি থেকে নির্বাচিত বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান(স্বতন্ত্র), মোঃ নুরুল ইসলাম(আওয়ামীলীগ), আজহারুল ইসলাম(ইসলামী আন্দোলন), আবু জাফর মোহাম্মদ ছালেহ, মনিরুজ্জামান খান(স্বতন্ত্র)। সংরক্ষিত আসনের সদস্য ( মহিলা মেম্বার ) ০৭ জন ও সাধারণ সদস্য ৪০ জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন ও জমা প্রদান করেন।

তরপুরচন্ডি ইউনিয়নঃ এ ইউনিয়নে প্রার্থীর সংখ্যা ৩ জন। বর্তমান চেয়ারম্যান ইমাম হাসান রাসেল গাজী(আওয়ামীলীগ),মোঃ মারুফ সরদার (ইসলামী আন্দোলন) ও মোহাম্মদ আলম খাঁন(স্বতন্ত্র)। সংরক্ষিত আসনের সদস্য ( মহিলা মেম্বার ) ০৮ জন ও সাধারণ সদস্য ৩০ জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন ও জমা প্রদান করেন।

বাগাদী ইউনিয়নঃ চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছে ৫ জন।বর্তমান চেয়ারম্যান মোঃ বেলায়েত হোসেন গাজী বিল্লাল(আওয়ামীলীগ),
নেয়ামত উল্লাহ(ইসলামী আন্দোলন), মোঃ মুনছুর বেপারী(জাকেরপার্টি), মোঃ বরকত উল্লাহ খান, মোঃ মানিক মিয়া(স্বতন্ত্র)। সংরক্ষিত আসনের সদস্য ( মহিলা মেম্বার ) ০৮ জন ও সাধারণ সদস্য ৩৮ জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন ও জমা প্রদান করেন।

বালিয়া ইউনিয়নঃ এ ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭ জন।

মোঃ রফিকুল্যা পাটওয়ারী (আওয়ামীলীগ), মোঃ নুরুদ্দিন খান(ইসলামী আন্দোলন), বর্তমান চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম(স্বতন্ত্র), সাবেক চেয়ারম্যান মোঃ হাফিজুর রহমান, মোঃ কামরুল হাসান খান, মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন তপাদার, গাজী মোহাম্মদ মাসুদ রায়হান(স্বতন্ত্র)। সংরক্ষিত আসনের সদস্য ( মহিলা মেম্বার ) ১১ জন ও সাধারণ সদস্য ৩০ জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন ও জমা প্রদান করেন।

চান্দ্রা ইউনিয়নঃ এ ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৫ জন। তারা হলেন-বর্তমান চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটওয়ারী(আওয়ামীলীগ),মোঃ মজিবুর রহমান মিয়াজী (ইসলামী আন্দোলন),আব্দুর রহমান বেপারী, নাছির উদ্দিন গাজী ও মুকবুল(স্বতন্ত্র)। সংরক্ষিত আসনের সদস্য ( মহিলা মেম্বার ) ০৯ জন ও সাধারণ সদস্য ৪০ জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন ও জমা প্রদান করেন।

হানারচর ইউনিয়নঃ এ ইউনিয়নে মনোনয়নপত্র জমা দেন ৫ জন। মোঃ মুকবুল হোসেন মিয়াজী(আওয়ামীলীগ),মোজাম্মেল হোসেন টিটু গাজী(স্বতন্ত্র),বর্তমান চেয়ারম্যান মোঃ ছাত্তার রাঢ়ি,মোঃ মনির হোসেন( ইসলামী আন্দোলন), মোঃ নাছির মাঝি(স্বতন্ত্র)। সংরক্ষিত আসনের সদস্য ( মহিলা মেম্বার ) ০৬ জন ও সাধারণ সদস্য ২৭ জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন ও জমা প্রদান করেন।

বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে নিয়ে চেয়ারম্যান প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করার সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ও চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম নাজিম নাজিম দেওয়ান,

সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আলী এরশাদ মিয়াজি, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আইউব আলী বেপারী, সদর উপজেলা যুবলীগের আহবায়ক অ্যাডভোকেট মোঃ হুমায়ূন কবির সুমন, যুগ্ম আহবায়ক মোঃ তাজুল ইসলাম মিয়াজি সহ সকল ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ সহ এলাকাবাসী।

ক্যাপশন: চাঁদপুর সদর উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটানিং অফিসে আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান পদে প্রার্র্থীরা মনোনয়ন পত্র দাখিল।