শুক্রবার , জুন ১৪ ২০২৪

চাঁদপুরে ১৮টি স্কুল-কলেজ এমপিওভূক্ত

এ তালিকায় জেলার এমপিওভূক্ত প্রতিষ্ঠানগুলো হলো- উচ্চ মাধ্যমিক কলেজ এমপিওভূক্ত করা হয়েছে ২টি এগুলো হলো কচুয়ার মুনসুরউদ্দিন মহিলা কলেজ ও মতলবের নাউরি আদর্শ কলেজ।

চাঁদপুর জেলায় স্কুল এন্ড কলেজ এমপিও ভূক্ত করা হয়েছে ৩টি এগুলো হলো কচুয়ার চাঁদপুর এম এ খালেক মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ, চাঁদপুর সদরের আল আমিন স্কুল এন্ড কলেজ, ফরিদগঞ্জের শোল্লা হাই স্কুল এন্ড কলেজ।

হাইস্কুল এমপিওভূক্ত করা হয়েছে ৬টি এগুলো হলো মতলব দক্ষিণের লামচার হাইস্কুল, পায়েলি কাদের বক্স মেমোরিয়াল হাইস্কুল, হাইমচরের ঈশানবালা এম জে এস হাইস্কুল, চাঁদপুর সদরের রাজরাজস্বর ওমর আলী হাইস্কুল, ফরিদগঞ্জের শাশিআলি হাইস্কুল, ও শাহরাস্তি ফটিকছড়ি এস এ গার্লস হাইস্কুল।

নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এমপিওভূক্ত করা হয়েছে ৭টি এর মধ্যে ফরিদগঞ্জে আদর্শ একাডেমি ফরিদগঞ্জ, মতলব দক্ষিণে ডিঙ্গাভাঙ্গা হাই স্কুল, আলহাজ¦ তাফাজ্জাল হোসাইন ঢালি হাই স্কুল, পূর্ব বাড়ালী শাহজাহান কবির জুনিয়র হাই স্কুল, মডেল একাডেমি, দেইচর, হাজী মোহাম্মদ সেলিম হাই স্কুল ও হাজীগঞ্জে বোরখাল আদর্শ হাই স্কুল।

এসব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা ২০১৯ খ্রিষ্টাব্দের ১ জুলাই থেকে বেতন ভাতা পাবেন বলেও জানানো হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে। আর কোন প্রতিষ্ঠান যোগ্যতা ধরে রাখতে ব্যর্থ হলে তার এমপিও স্থগিত করা হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

নতুন এমপিওভুক্ত ১৬৩৩টি স্কুল-কলেজের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। নতুন এমপিওভূক্ত তালিকার মধ্যে রয়েছে ৫২টি ডিগ্রি কলেজ, ৯২টি উচ্চ মাধ্যমিক কলেজ, ৬৮টি স্কুল অ্যান্ড কলেজ, ৯৯১টি মাধ্যমিক স্কুল এবং ৪৩০টি নিম্ন মাধ্যমিক স্কুল।