মঙ্গলবার , মে ২১ ২০২৪

চাঁদপুরে দুদিনে ২৪জনের রিপোর্ট করোনা নেগেটিভ,১৪ জনের স্যাম্পল সংগ্রহ রিপোর্ট অপেক্ষায় ১৪৮

নিজস্ব প্রতিবেদক

চাঁদপুরে গত ৪৮ ঘণ্টায় ২৪জনের রিপোর্ট করোনা নেগেটিভ,১৪ জনের স্যাম্পল সংগ্রহ রিপোর্ট অপেক্ষায় ১৪৮ বর্তমানে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা মঙ্গলবার পর্যন্ত ৪৮ জন ছিলো ।

গতকাল নতুন করে  ১৪ জনের নুমনা পাঠানো হয়েছে । তাদের মধ্যে  জন সুস্থ হয়েছেন।বর্তমানে চিকিৎসাধীন আছে ৩২ জন। অন্যদের মধ্যে চার জন মারা গেছেন এবং ১২ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে ৮জন পুলিশ সদস্যও রয়েছেন।

মঙ্গলবার ১২ মে দুপুরে চাঁদপুর সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ এসব  তথ্য  জানিয়েছেন।

সূত্র আরো জানায়, চাঁদপুর থেকে আরো ১৪জনের নমুুনা প্রেরণ করা হয়েছে করোনা টেস্টের জন্য। মঙ্গলবার সকালে এসব নমুনা পাঠানো হয়। এ নিয়ে মোট প্রেরণকৃত নমুনার সংখ্যা দাঁড়ালো ৮৬৮। এর বিপরীতে রিপোর্ট এসেছে ৭২০টির। রিপোর্ট অপেক্ষমান ১৪৮টি।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ মঙ্গলবার এক প্রেস নোটে জানান, চাঁদপুর জেলায় এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ৫২জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩৯জন।

বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ১৩জন। জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৩৬৫৫জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩৪৩৮জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ২১৭জন।

মঙ্গলবার এবং আগের দিন সোমবার চাঁদপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ে ঢাকা আইইডিসিআর থেকে যে সব রিপোর্ট এসেছে তার মধ্যে পজিটিভ কোনো রিপোর্ট ছিলো না। তাই চাঁদপুর জেলায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগীর সংখ্যা দেখা যায় নি। সোমবার গভীর রাতে জেলা সিভিল সার্জন কার্যালয়ে ১৬ জনের রিপোর্ট আসে। আর গতকাল দুপুরের মধ্যে আসে সাতটি রিপোর্ট। এ সবের কোনোটিতেই পজিটিভ কোনো রিপোর্ট আসে নি।