শুক্রবার , জুন ১৪ ২০২৪
Diganta-

চাঁদপুরে ত্রাণ অনিয়ম দূর করতে পুলিশের হটলাইন

চাঁদপুরর ত্রাণ সংক্রান্ত যেকোন অনিয়মের তথ্য জানানোর জন্য জেলা পুলিশের পক্ষ থেকে একটি হটলাইন চালু করা হয়েছে।

১৮ এপ্রিল শনিবার বিকেলে হটলাইন চালুর বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহেদ পারভেজ চৌধুরী।

জেলায় ত্রাণ সংক্রান্ত যেকোন অনিয়মের তথ্য জানাতে এখন থেকে ০১৩১০-০০৫৯৫৯ নম্বরটি হটলাইন হিসেবে ব্যবহৃত হবে। এই নম্বরে ‘হোয়ার্টস অ্যাপ’ একাউন্টও খোলা রয়েছে যাতে করে যেকেউ চাইলে অনিয়মের কোন স্থির চিত্র বা ভিডিও প্রেরণ করতে পারেন। এটি পুলিশের অন্যান্য সেবার মতই দিন-রাত ২৪ ঘণ্টাই খোলা থাকবে বলে নিশ্চিত করেন তিনি।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী বলেন,দরিদ্র ও অসহায় জনগোষ্ঠীর মাঝে সরকারের ত্রাণ বিতরণে স্বচ্ছতা ও জবাবদিহিতা বজায় রাখার জন্য এবং যেকোন অনিয়ম-দুর্নীতির তথ্য দ্রæত সরকারকে জানিয়ে যথাযথ এবং তড়িৎ ব্যবস্থা গ্রহণের জন্য এই হটলাইন চালু করা হলো। চাঁদপুর জেলার যেকোনো ব্যক্তি তার এলাকায় ত্রাণ বিতরণ কার্যক্রম সংক্রান্ত যে কোনো অনিয়ম কিংবা অভিযোগের তথ্য এই নাম্বারে জানাতে পারেন।

তিনি আরো বলেন, ত্রাণ বিতরণের সময় প্রচুর লোকজন জড়ো হয়। বর্তমান পরিস্থিতিতে শৃঙ্খলা এবং সামাজিক দূরত্ব বজায় রাখা সবচেয়ে জরুরি। ইতিপূর্বে বেশ কয়েকটি ঘটনায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা দেখা দিয়েছিল। এই ধরনের পরিস্থিতি মোকাবেলায় পুলিশ বদ্ধপরিকর এবং আগামীতেও কাজ করবে।

তিনি বলেন, পুলিশের চালু করা হটলাইনের নম্বরে ভুক্তভোগী কিংবা যেকোনো নাগরিক ফোন করে অথবা এসএমএস এর মাধ্যমে তাদের অভিযোগ জানাতে পারবেন। এই নাম্বারে একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ও চালু থাকবে যাতে করে যে কেউই তার অভিযোগের স্ব-পক্ষে প্রমাণ হিসেবে ছবি কিংবা ভিডিও শেয়ার করতে পারেন।