মঙ্গলবার , জুন ২৫ ২০২৪

চাঁদপুরে ডাকাতিয়ায় দুই নৌযানের সংঘর্ষে নিহত ৫

চাঁদপুর সদর উপজেলার ডাকাতিয়া নদীতে মাটিবোঝাই ট্রলারের সঙ্গে বালুবোঝাই একটি নৌযানের সংঘর্ষে ৫ শ্রমিক নিহত হয়েছে।

আজ সোমবার সকালে উপজেলার মোমিনপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন সদর মডেল থানার ওসি মো. আবদুর রশিদ। তবে ভাগ্যক্রমে ১১ শ্রমিকের মধ্যে ৬ জন প্রাণে বেঁচে যান। সবাই ট্রলারের যাত্রী ছিলেন।

নিহতরা হলেন, আউয়াল মাঝি (৫৫) মোবারক হেসেন( ৩৫), নাছির হোসেন (৩২), আলামিন (৩৫) ও কালা মিয়া (৩৩)। নিহতদের সকলের বাড়ি কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলায়। নিহতরা চাঁদপুরে স্থানীয় ব্রিকফিল্ডগুলোতে মাটি কাটার শ্রমিক হিসেবে কর্মরত ছিল।

দুর্ঘটনায় প্রাণে বেঁচে যাওয়া ট্রলারে শ্রমিক ফরিদ হোসেন জানান,  “ট্রলারটি ইটভাটার মাটি বহন করছিল। বিপরীত দিক থেকে আসা বালুবাহী বাল্কহেডের সঙ্গে সংঘর্ষের পরপরই ট্রলারটি ডুবে যায়। এতে ১১ জন ছিলেন। ছয়জন সাঁতরে তীরে উঠতে পারেন।

এর মধ্যে পাচজনের লাশ উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, “ধারণা করা হচ্ছে, ঘন কুয়াশার কারণে এই দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার সময় ট্রলারের উপরে কিছু যাত্রী ছিলেন আর কিছু যাত্রী ছিলেন ভিতরে। হয়তো ভিতরে যারা ছিলেন তারাই আটকা পড়েছেন।”

এদিকে খবর পেয়ে, চাঁদপুর ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ভট উদ্ধার তৎপরতা চালায়। বর্তমানে ঘটনাস্থলে শত শত উৎসুক জনতার ভিড় করছে।

চাঁদপুর সদর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মুজাহিদ ইসলাম এই ঘটনা নিশ্চিত করে জানান, বালুবাহী বাল্কহেডের ধাক্কায় ৫ জন শ্রমিক নিহত হওয়ার খবর পেয়েছি। বর্তমানে সেখানে নৌ-পুলিশ এবং ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা উদ্ধার কাজ চালাচ্ছে।