বৃহস্পতিবার , জুন ১৩ ২০২৪

কুরআনের আয়াত বাতিল চেয়ে ভারতে দায়েরকৃত রিট প্রত্যাহারে ডা: শফিকুর রহমানের আহ্বান

দিগন্ত ডেস্ক

পবিত্র কুরআনের ২৬টি আয়াত বাতিল চেয়ে ভারতের উচ্চ আদালতে দায়েরকৃত রিট প্রত্যাহারের আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বিবৃতি দিয়েছেন।

রোববার দেয়া বিবৃতিতে তিনি বলেন, পবিত্র কুরআনুল কারীম আল্লাহ তায়ালার পক্ষ থেকে মানবজাতির জন্য সর্বশেষ জীবন বিধান, যা পূর্ণাঙ্গ এবং সকল প্রকার দোষ-ত্রæটি মুক্ত। স্বয়ং আল্লাহ তায়ালাই সে ঘোষণা দিয়েছেন। দেড় হাজার বছর ধরে পবিত্র কুরআন তার প্রতিটি হরফ এবং হরকতসহ সম্পূর্ণ সংরক্ষিত অবস্থায় আছে।

কুরআন সম্পর্কে রিটকারীর বক্তব্য চরম ধৃষ্টতামূলক। সে শুধু আল্লাহর কুরআনকেই আঘাত করেনি, বরং রাসূলে কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ইন্তিকালের পর যে মহান ৪ জন খলীফা মুসলিম মিল্লাতের অভিভাবক ও শাসক হিসেবে দায়িত্ব পালন করেছেন, তারা সাহাবাগণের মধ্যে অগ্রবর্তী ছিলেন।

তারা জীবিত অবস্থায় জান্নাতের সুসংবাদ প্রাপ্ত ছিলেন। তারা সকলের সম্মান, মর্যাদা ও শ্রদ্ধার পাত্র ছিলেন। রিটকারী ৪ জন খলীফার মধ্যে ৩ জনেরই চরিত্র হনন করেছেন। তার সমুদয় অপপ্রয়াসের আমরা তীব্র নিন্দা জানাই। তার এই রিট কোনো অবস্থাতেই গ্রহণযোগ্য হতে পারে না।

তিনি বলেন, আমরা দেখতে চাই, রিট আবেদনকারী তার ভুল বুঝতে সমর্থ হবেন এবং রিট প্রত্যাহার করে নিবেন। সেই সাথে ভারত সরকার এ বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ করবেন বলে সারা বিশ্বের মুসলমানগণ প্রত্যাশা করেন।