বৃহস্পতিবার , জুন ১৩ ২০২৪

অপশক্তিরা ষড়যন্ত্রের জাল বুনছে—— শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি

খালেকুজ্জামান শামীম
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সস্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, ১৯৭১ ও ৭৫ এর পরাজিত শক্তিরা সম্প্রীতির বিনষ্ট করছে। ধর্মে ধর্মে বিভেদ সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়।  বিদেশে বসে অপশক্তির ষড়যন্ত্রের জাল বুনছে।
মঙ্গলবার বিকেলে হাজীগঞ্জ উপজেলায় পূজামন্ডপ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। ওই সময় তিনি বলেন, সামাজিক  যোগাযোগ মাধ্যমে উস্কানিমূলক প্রোপাগান্ডা চালাচ্ছে। সবাইকে সজাগ থাকতে হবে। পুলিশ একক ভাবে সবার নিরাপত্তা দেয়া সম্ভব নয়। প্রত্যেকের জায়গা থেকে প্রতিবেশীকে রক্ষার  দায়িত্ব নিতে হবে।
তিনি আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বচনকে সামনে রেখে একাত্তর ও পঁচাত্তরের ঘাতকরা দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে।
১৩ অক্টোবর বুধবার রাতে হাজীগঞ্জ বাজারে কয়েকটি পূজামণ্ডপে হামলা ও পুলিশের সাথে হামলাকারীদের সংঘর্ষে ৫ জন নিহত হয়। এ ঘটনার পর শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি হাজীগঞ্জ বাজারের জিউর আখড়া  পরিদর্শন করেন।
ওই সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো.মাঈনুদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন মিয়াজী, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আহসান হাবিব অরুণ, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোমেনা আক্তার,   অফিসার ইনচার্জ হারুনুর রশিদ ও উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।