শুক্রবার , সেপ্টেম্বর ২০ ২০২৪
কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য নুরুল ইসলাম বুলবুল

শহীদদের অগ্রযাত্রাকে ব্যহত করতে ষড়যন্ত্রকারীরা বিভিন্ন স্থানে মাজার ভাঙার ষড়যন্ত্র চালাছে – কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য নুরুল ইসলাম বুলবুল

শহীদদের অগ্রযাত্রাকে ব্যহত করতে ষড়যন্ত্রকারীরা বিভিন্ন স্থানে মাজার ভাঙার ষড়যন্ত্র চালাছে

চাঁদপুর জেলা জামায়াতে ইসলামীর দায়িত্বশীল সমাবেশ ও মতবিনিময় সভায়

—কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য নুরুল ইসলাম বুলবুল

স্টাফ রিপোর্টার

গতকাল ৯ সেপ্টেম্বর সন্ধ্যায় চাঁদপুর শহরের চেয়ারম্যানঘাট সিটি সেন্টার মিলনায়তনে চাঁদপুর জেলা জামায়াতে ইসলামীর দায়িত্বশীল সমাবেশ ও মতবিনিময় সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল। তিনি তার বক্তব্যে বলেন, চক্রান্তকারীরা আবারও শহীদের অগ্রযাত্রকে ব্যহত করার জন্য বিভিন্ন স্থানে মাজার ভাঙার ষড়যন্ত চালাছে। জনগণকে তাদের ষড়যন্ত্র প্রতিহত করার আহবান জানান। গত ৫ আগস্ট শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এদেশ দ্বিতীয়বারের মতো স্বাধীন হয়েছে। স্বাধীনতায় আহতদের সুস্থতা কামনা করেন এবং যারা শহীদ হয়েছেন তাদেরকে জাতীয় বীর হিসেবে ঘোষণা দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে চাঁদপুর জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারী এডভোকেট মাসুদুল ইসলাম বুলবুল ও সহকারী সেক্রেটারী জননেতা এডভোকেট মোঃ শাহজাহান মিয়ার উপস্থাপনায় উদ্বোধনী বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে সূরার সদস্য জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ মাওলানা আব্দুর রহিম পাটোয়ারী।

তিনি তার বক্তব্যে কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশনা অনুযায়ী আগামী দিনে চাঁদপুরের কার্যক্রম পরিচালনা করার জন্য সবাইকে আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য, ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি, ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. শফিকুল ইসলাম মাসুদ, কেন্দ্রীয় মজলিসের শূরার সদস্য ও ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য মুহাম্মদ কামাল হোসাইন, কেন্দ্রীয় মজলিসের শূরা সদস্য ও শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মোবারক হোসাইন, জেলা নায়েবে আমীর মাওলানা বিল্লাল হোসাইন মিয়াজী, সহকারী সেক্রেটারী অধ্যাপক আবুল হোসাইন, অফিস সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান। ইসলামী ছাত্র শিবিরের চাঁদপুর শহর সভাপতি ফারুক হোসেন,জেলা সভাপতি মহররম আলী

অর্থসহ পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। কোরআন তেলাওয়াত করেন দারুস সালাম মসজিদের খতিব মাওলানা সোহাইল আহমেদ চিশতী। উদ্বোধনী বক্তব্য শেষে একটি ইসলামী সংগীত পরিবেশন করা হয়। পরিবেশন করেন চাঁদপুর জেলার ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন মোহনা শিল্পী গোষ্ঠী, সুনিপুণ সাহিত্য সংসদ এবং হিলশা শিল্পী গোষ্ঠী। অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করেন চাঁদপুর শহর শিবির এবং জেলা শিবিরের নেতৃবৃন্দ।

প্রধান অতিথি তিন বাহিনীর প্রধান কে ধন্যবাদ জানান এবং স্বৈরাচারী সরকারকে বিচারের আওতায় নিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, বর্তমানে বিভিন্ন স্থানে মাজার ভাঙ্গা হচ্ছে। স্বৈরাচারী হাসিনার দোসররা যেন কোন ধরনের চক্রান্ত করতে না পারে উপস্থিত সকলকে সেদিকে নজর রাখার আহ্বান জানান। পরিশেষে নতুন বাংলাদেশ গড়ার আহ্বান জানিয়ে বক্তব্য শেষ করেন।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে করে বলেন, আপনারা জানেন যে এই গণহত্যাকারী হাসিনা প্রয়োজন হলে পাখিরমত গুলি করে ১৮ কোটি মানুষকে হত্যা করে ক্ষমতায় থাকায় যেত, তাহলে ক্ষমতায় থাকতো। আমরা দেশ প্রেমিক সেনাবাহিনী অভিনন্দন জানাই। তিন বাহিনীর প্রধান শেখ হাসিনাকে পরিস্কার জানিয়ে দিয়েছিলেন জনগণের ওপর আমরা গুলি চালাতে পারবো না। ঠিক সেই সময় শেখ হাসিনা সর্বশক্তি প্রয়োগ করে ব্যর্থ হয়েছে এবং সেনাবাহিনী অনুরোধ রাখেননি, তখনি শেখ হাসিনা পিছনের দরজা দিয়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে।

 

এই নেতা বলেন, গণহত্যাকারি, জালিম, অভিশপ্ত শেখ হাসিনাসহ তার দল, সহযোগী সংগঠন, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা ও তাদের দোষর এবং যাদের কারণে শেখ হাসিনা ফ্যাসিস্ট হয়ে উঠেছে তাদের সকলকে বিচারের আওতায় আনার দাবী করছি এবং আনতে হবে।

নুরুল ইসলাম বলেন, জামায়াতে ইসলামী বাংলাদেশ কোন লুটপাট, যারা ভাংচুর করে, অগ্নিসংযোগ করে এবং চাঁদাবাজি করছে তাদের বিরুদ্ধে শক্ত প্রতিরোধ গড়ে তোলার জন্য আমিরে জামায়াতের পক্ষ থেকে আহবান জানানো হয়েছে। আমরা আপনাদের আহবান জানাতে চাই, ত্যাগ ও রক্তের বিনিময়ে আমাদের যে অর্জন, সেই অর্জনকে নস্যাত করার জন্য কোন ধণের চক্রান্তকে বরদাস্ত করবো না। তাদের এই চক্রান্তকে প্রতিহত করতে জনগণকে সাথে নিয়ে আপনাদের ভূমিকা রাখতে হবে।