মঙ্গলবার , সেপ্টেম্বর ১৭ ২০২৪
জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নতুন খতিব নিয়োগ দেওয়ার যে সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে এর প্রতিবাদ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

বায়তুল মোকাররমে খতিব নয়, শুধু নামাজ পড়ানোর দায়িত্ব দেওয়া হয়েছে।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নতুন খতিব নিয়োগ দেওয়ার যে সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে এর প্রতিবাদ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। 

সংস্থাটি বলছে, বায়তুল মোকাররম জাতীয় মসজিদে নতুন খতিব, কিংবা ভারপ্রাপ্ত খতিব নিয়োগ দেওয়া হয়নি। একজনকে শুধু নামাজ পড়ানোর দায়িত্ব দেওয়া হয়েছে। এর বেশি কিছু নয়। বিভিন্ন সংবাদপত্রে এ বিষয়ে ভুল খবর প্রচার হচ্ছে।

শুক্রবার (৩০ আগস্ট) ইসলামিক ফাউন্ডেশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা, টেলিভিশন চ্যানেল ও অনলাইন পোর্টালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব বা ভারপ্রাপ্ত খতিব নিয়োগ সংক্রান্ত একটি সংবাদ ইসলামিক ফাউন্ডেশনের দৃষ্টিতে এসেছে। এ সংবাদটি ভিত্তিহীন ও অসত্য। প্রকৃতপক্ষে, বায়তুল মোকাররম জাতীয় মসজিদে কাউকে খতিব বা ভারপ্রাপ্ত খতিব হিসেবে নিয়োগ কিংবা দায়িত্ব দেওয়া হয়নি এবং ইসলামিক ফাউন্ডেশন থেকে কোনো পত্র বা অফিস আদেশ জারি করা হয়নি।

প্রকৃত বিষয়টি হলো- বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মাওলানা মুফতি কহুল আমিন কিছুদিন যাবত মসজিদে না আসায় তার স্থলে ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মোহাম্মদ আব্দুল্লাহ ও মুহাদ্দিস ড. ওয়ালীযুর রহমান খানকে নামাজ পড়ানোর দায়িত্ব দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভিত্তিহীন সংবাদ প্রকাশ বা প্রচারের বিষয়টি খতিয়ে দেখার জন্য ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক মো. আবু সাইদকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার (২৯ আগস্ট) ধর্ম মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার বলেন, গত ৫ আগস্টের পর আত্মগোপনে চলে গেছেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মাওলানা মুফতি রুহুল আমীন। সে কারণে সেখানে নামাজ পড়ানোর জন্য নতুন একজনকে দায়িত্ব দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।