মঙ্গলবার , সেপ্টেম্বর ১৭ ২০২৪
চাঁদপুরে বন্যার্তদের মাঝে জামায়াতে ইসলামীর ত্রাণ সামগ্রী বিতরণে - কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাড. মোয়াজ্জেম হোসেন হেলাল

জামায়াতে ইসলামী এ দেশের সমাজ থেকে বৈষম্য দূর করে কল্যাণমূলক রাষ্ট্র গঠন করতে চায়।

জামায়াতে ইসলামী এ দেশের সমাজ থেকে বৈষম্য দূর করে কল্যাণমূলক রাষ্ট্র গঠন করতে চায়

কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাড.  মোয়াজ্জেম হোসেন হেলাল

স্টাফ রিপোর্টার

বাংলাদেশ জামায়াতে ইসলামী চাঁদপুর সদর ও ফরিদগঞ্জ উপজেলার উদ্যোগে বিভিন্ন এলকার পানিবন্দী মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠিত হয়।

গতকাল ৩ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল থেকেই চাঁদপুর সদর উপজেলার ১২নং চান্দ্রা ইউনিয়নের চেয়ারম্যান সড়কে, ফরিদগঞ্জ পৌরসভার কেরোয়া ও উপজেলার নোয়াপাড়ায় পানিবন্দী মানুষের মাঝে বরিশাল জামায়াতের ব্যবস্থাপনায় ত্রাণ সামগ্রী বিতরণের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন হেলাল। তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী এ দেশের সমাজ থেকে বৈষম্য দূর করে সমাজকল্যাণমূলক রাষ্ট্র গঠন করতে চায়। জলাবদ্ধ মানুষের কথা শুনে শান্তনা দিয়ে বলেন, আপনারা আল্লাহর সাহায্য কামনা ও ধৈর্য ধরুন। আশা করি স্বল্প সময়ের মধ্যে বন্যার সমস্যা শেষ হয়ে যাবে। জামায়াত-শিবির নেতাকর্মীরা আপনাদের সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এ সময় বক্তব্য রাখেন জেলা জামায়াতে ইসলামীর আমির মাওলানা আব্দুর রহিম পাটওয়ারী, নায়েবে আমীর মাওলানা বিল্লাল হোসাইন মিয়াজী, জেলা সেক্রেটারী এড মাসুদুল ইসলামী বুলবুল, সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট মোঃ শাহজাহান মিয়া।

সদর উপজেলা আমির নাসির উদ্দিন এর সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা আফসার উদ্দিন মিয়াজীর পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন শহর আমীর অ্যাড শাহজাহান খান, সেক্রেটারী বেলায়েত হোসেন শেখ, সদর সহকারী সেক্রেটারী সুলতান মাহমুদ, জুবায়ের হোসেন সহ বিভিন্ন শাখার জামায়াত-শিবির নেতৃবৃন্দ।

ফরিদগঞ্জ পৌর জামায়াতের উদ্যোগে পৌরসভার ১ ও ২নং ওয়ার্ডের গুদাড়ার চর, কেরোয়ার চর এবং চরবসন্ত এলাকায় গত ৩ দিন যাবত ৩৫০ পরিবারের মাঝে উপহার সামগ্রী প্রদান করেন। এই এলাকার মানুষ দীর্ঘদিন ধরে পানিবন্দি।

প্রধান অতিথি আরো বলেন, জামায়াত-শিবির নেতাকর্মীরা আপনাদের সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আপনাদের জ্ঞাতার্থে বলছি, শুধু বন্যা, প্লাবন বা অন্যকোনো দুর্যোগে নয়, সবসময় মানবিক কাজে এভাবে জামায়াতে ইসলামী সাধারণ মানুষের পাশে থাকে।

ছাত্রদের প্রাণের বিনিময়ে স্বৈরাচার সরকারের পতন হয়েছে। সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে বন্যার সময়ে অতিরিক্ত পানি আমাদের দেশের মানুষের ফল, ফসল, জনপদ প্রতিবছরই ধ্বংস করে দিচ্ছে। সরকার দেশ থেকে পালিয়ে গেলেও দুর্ভোগ থেকে রক্ষা পায়নি দেশের মানুষ। সত্য হলো আল্লাহর আইন ও সৎ লোকের শাসন ছাড়া দুর্নীতি মুক্ত দেশ গড়া অসম্ভব। দুর্নীতিবাজ মন্ত্রী, এমপি, আমলারা দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। সরকার দেশের জন্য ভালো কিছুই করতে পারেনি। শুধু দেশের স্বার্থ বিকিয়েছে। আমাদের আল্লাহর জমিনে তাঁর দ্বীন কায়েমের কাজে সম্পৃক্ত হতে হবে। সকলকে পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে হবে। জামায়াত একটি গণমুখী সংগঠন। দেশের মানুষের বিপদে আমরা বসে থাকতে পারি না। তাই কিছু উপহার নিয়ে আপনাদের কাছে এসেছি। জামায়াত দেশের মানুষকে একদিকে দ্বীনের পথে এনে মানুষের কল্যাণ সাধন করছে, অপরদিকে বিভিন্ন দুর্যোগে মানুষের পাশে দাঁড়িয়ে সমাজকল্যাণমূলক কাজে আত্মনিয়োগ করেছে।

গতকাল বিকালে ফরিদগঞ্জ পৌরসভা আমির মাওলানা মিজানুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াত ইসলামী’র কেন্দ্রীয় কমিটির সহকারী সেক্রেটারি জেনারেল এ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন হেলাল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় মজলিস সুরা সদস্য মাওলানা এ.কে.এম ফখরুদ্দিন খান, বরিশাল মহানগরের আমির জহির উদ্দীন বাবর, বরিশাল জেলার নায়েবে আমির আব্দুল মান্নান, ভোলা জেলার সেক্রেটারি মাওলানা হারুনুর রশিদ।

বিকেল ৫টায় নোয়াপাড়া স্কুল মাঠে ফরিদগঞ্জ উপজেলা জামায়াতের উদ্যোগে উপহার সামগ্রী প্রদান করেন। এসময় ফরিদগঞ্জ উপজেলা শাখার ভারপ্রাপ্ত আমির মাওলানা আবুল হোসাইন, সাবেক আমির মাওলানা ইউনুছ হেলালসহ উপজেলা জামায়াতের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।